shono
Advertisement

মায়ানমারে জরুরি অবতরণেও শেষরক্ষা হল না, ইন্ডিগোর উড়ানে হৃদরোগে মৃত্যু যাত্রীর

মুম্বই থেকে ব্যাংককগামী বিমানে মৃত্যু যাত্রীর।
Posted: 01:35 PM Mar 20, 2023Updated: 02:58 PM Mar 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই (Mumbai) থেকে ব্যাংককগামী (Bankak) বিমানে মাঝ আকাশে হৃদরোগে আক্রান্ত যাত্রী। ইন্ডিগোর (Indigo Airlines) ওই বিমানটিকে মায়ানমারে (Myanmar) জরুরি অবতরণ করানো হয়। যদিও বাঁচানো যায়নি ওই যাত্রীকে।

Advertisement

রবিবার বিকেলের এই ঘটনা প্রকাশ্যে আসে সোমবার সকালে। বিকেল চারটে নাগাদ মুম্বই থেকে ব্যাংককের উদ্দেশে রওনা দেয় ইন্ডিগোর ৬ই-৫৭ বিমানটি। বিমানযাত্রার কিছুক্ষণের মধ্যে অসুস্থ বোধ করেন এক যাত্রী। ওই ব্যক্তির শারীরিক অবস্থার দ্রুত অবনতি হওয়ায় ঝুঁকি নেননি পাইলট এবং অন্য বিমানকর্মীরা। উড়ানটিকে তড়িঘড়ি মায়ানমারে ইমার্জেন্সি ল্যান্ডিং করানো হয়। যদিও শেষরক্ষা হয়নি। চিকিৎসার জন্য যাত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা জানান ইতিমধ্যে তাঁর মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ, তিহাড়ই ঠিকানা অনুব্রতর হিসাবরক্ষক মণীশ কোঠারির]

১৩ মার্চ একই ধরনের ঘটনা ঘটে দিল্লি থেকে দোহাগামী ইন্ডিগোরই একটি বিমানে। আচমকাই অসুস্থ হয়ে পড়েছিলেন নাইজেরিয়ার বাসিন্দা এক যাত্রী। তাঁর চিকিৎসার ব্যবস্থা করতেই জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট। কিন্তু করাচির (Karachi) বিমানবন্দরে অবতরণের পর জানা যায়, মাঝ আকাশেই মৃত্যু হয়েছে ওই যাত্রীর।

[আরও পড়ুন: রিহ্যাবের আড়ালে মগজ ধোলাই, মানব বোমা তৈরি! অমৃতপালকে নিয়ে বিস্ফোরক তথ্য পুলিশের হাতে]

উল্লেখ্য, ভারতীয় বিমানের পাক আকাশসীমায় প্রবেশের অনুমতি নেই। কিন্তু আপৎকালীন পরিস্থিতিতে দোহাগামী বিমানটিকে করাচির জিন্না আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করানো হয়। কিন্তু তারপরেই জানা যায়, বিমানেই মৃত্যু হয়েছে ওই যাত্রীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement