shono
Advertisement
Adhir Ranjan Chowdhury

এখনই প্রদেশ সভাপতি পদ যাচ্ছে না অধীরের! হারের কারণ খুঁজতে কমিটি গড়ছে কংগ্রেস

Published By: Subhajit MandalPosted: 09:34 PM Jun 08, 2024Updated: 09:34 PM Jun 08, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: বহরমপুরে হার। বাংলায় সার্বিকভাবে খারাপ ফল। একার সিদ্ধান্তে বামেদের সঙ্গে জোট করে ভরাডুবি। এত কিছু সত্ত্বেও এখনই বঙ্গের প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে এখনই সরতে হচ্ছে না অধীর চৌধুরীকে (Adhir Ranjan Chowdhury)। যে রাজ্যগুলিতে খারাপ ফল হয়েছে, সেই ফলাফল পর্যালোচনার জন্য একটি কমিটি গড়বেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। সেই কমিটির রিপোর্ট আসার পরই এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

Advertisement

শনিবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে দলের ফলাফলের পর্যালোচনা হয়েছে। লোকসভা ভোটের রাজ্যওয়াড়ি ফল বিশ্লেষণ করে হারের কারণগুলি চিহ্নিত করা হবে বলে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে জানিয়েছেন দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। সেই লক্ষ্যেই একটি কমিটি গড়বেন তিনি। সার্বিকভাবে কংগ্রেসের ফল মোটামুটি ভালো হলেও বিজেপির থেকে এখনও বহু পিছিয়ে দল। তাছাড়া একাধিক রাজ্যে খাতাও খুলতে পারেনি কংগ্রেস। মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, উত্তরাখণ্ড, হিমাচলের মতো রাজ্যে খাতাও খুলতে পারেনি হাত শিবির।

[আরও পড়ুন: ‘হেরো’ বিজেপিকে পুরনোদের কথা মনে করালেন দিলীপ, তথাগতর তোপ RSS নিয়ে]

কংগ্রেস শাসিত কর্নাটক, তেলেঙ্গানাতেও ভালো ফল বিজেপির। যেসব রাজ্যে প্রত্যাশার চেয়ে খারাপ ফল হয়েছে বলে কংগ্রেস (Congress) মনে করছে, সেই তালিকায় আছে বাংলাও। এই সব হারের কারণ খুঁজতে কমিটি গঠন করবেন কংগ্রেস সভাপতি। রাজ্যে রাজ্যে গিয়ে তাঁরা কারণ খুঁজে শীর্ষনেতৃত্বকে রিপোর্ট দেবেন। তারপর যা পরিবর্তন, সিদ্ধান্ত নেওয়ার নেওয়া হবে। শনিবারের বৈঠকে বাংলার হারের কারণ নিয়ে কোনও আলোচনা হয়নি। চুপ ছিলেন অধীর নিজেও। তবে যা পরিস্থিতি তাতে এখনই প্রদেশ সভাপতির পদ থেকে সরতে হচ্ছে না তাঁকে।

[আরও পড়ুন: মালব্যকে সুন্দরী জোগান! বিজেপির বঙ্গ বিপর্যয়ে বিস্ফোরক রাহুল সিনহার ভাই শান্তনু]

উল্লেখ্য, অধীর শনিবারও মমতাকে (Mamata Banerjee) চড়া সুরে আক্রমণ করেছেন। তাঁর স্পষ্ট কথা, “বহরমপুরের নির্বাচনে জিততে দাঙ্গা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি দাঙ্গাবাজ বলে অভিযুক্ত করছি।” প্রদেশ কংগ্রেস সভাপতির চ্যালেঞ্জ, “বহরমপুরের মানুষ খুব শীঘ্রই বুঝবে একটা লোকসভা নির্বাচনে জিততে মুর্শিদাবাদে কী ভয়ংকর খেলাটা খেলেছেন মমতা।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শনিবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে দলের ফলাফলের পর্যালোচনা হয়েছে।
  • লোকসভা ভোটের রাজ্যওয়াড়ি ফল বিশ্লেষণ করে হারের কারণগুলি চিহ্নিত করা হবে বলে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে জানিয়েছেন দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে।
  • সার্বিকভাবে কংগ্রেসের ফল মোটামুটি ভালো হলেও বিজেপির থেকে এখনও বহু পিছিয়ে দল।
Advertisement