shono
Advertisement

আফগানিস্তানে ভেঙে পড়া বিমানটি ভারতীয় নয়, জানাল DGCA

আফগানিস্তানে ভেঙে পড়া বিমানটি কোনও ভারতীয় সংস্থার নয়। ডিজিসিএ-কে উদ্ধৃত করে এমনই জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। সূত্রের খবর, বিমানটি মরক্কোর সংস্থার নামে রেজিস্টারড চাটার্ড বিমান। যেখানে ৬-৮ জন সদস্য ছিল বলে মনে করা হচ্ছে। 
Posted: 01:23 PM Jan 21, 2024Updated: 02:27 PM Jan 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানে ভেঙে পড়া বিমানটি কোনও ভারতীয় সংস্থার নয়। ডিজিসিএ-কে উদ্ধৃত করে এমনই জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। সূত্রের খবর, বিমানটি মরক্কোর সংস্থার নামে রেজিস্টারড চাটার্ড বিমান। যেখানে ৬-৮ জন সদস্য ছিল বলে মনে করা হচ্ছে। 

Advertisement

দেশের বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএর তরফে জানানো হয়েছে,  আফগানিস্তানে দুর্ঘটনার কবলে পড়া বিমানটি ভারতীয় নয়। কোনও ভারতীয় সংস্থার নামে রেজিস্টারডও নয়। বরং মরক্কোর সংস্থার নামে রেজিস্টার করা ছোট চাটার্ড বিমান।

 

রাশিয়ার বিমান সংস্থার তরফে জানানো হয়েছে, বিমানটি রাশিয়ার সংস্থার নামে রেজিস্টারড ডিসি ফ্যালকন ১০। মনে করা হচ্ছে, ৬ জন যাত্রী ছিলেন বিমানটিতে। চাটার্ড বিমানটি ভারত থেকে উজবেকিস্তান হয়ে মস্কো যাচ্ছিল। শনিবার রাতে সেই বিমানটি রাডার থেকে কার্যত উবে গিয়েছিল। রবিবার সকালে সেটি ভেঙে পড়ে বলে খবর। 

 

[আরও পড়ুন: মোদির লাক্ষাদ্বীপ সফর নিয়ে বিতর্কে মালদ্বীপ! ভারতীয়দের ‘উপহাস’ মুইজ্জুর দলের নেতার]

বাদাখশানের তালিবান নিয়ন্ত্রিত তথ্য ও সংস্কৃতি দপ্তরের প্রধান জাবিউল্লাহ আমিরি জানিয়েছেন, বাদাখশান প্রদেশের তোপখানা পর্বতশ্রেণিতে ভেঙে পড়েছে বিমানটি। কুরান-মুনজান ও জিবাক এলাকার ওই পাহাড়ি অঞ্চল অত্যন্ত দুর্গম। সেখানে উদ্ধারকারী দল পাঠনো হয়েছে বলে জানিয়েছেন আমিরি।

[আরও পড়ুন: ‘ছেলে ততদিনই নিজের থাকে যতদিন বউমা না আসে’, বলছেন দেশের ‘হবু প্রধান বিচারপতি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement