shono
Advertisement

যোগীরাজ্যের পর কাশ্মীর, ব্ল্যাকবোর্ডে ‘জয় শ্রীরাম’ লেখায় ছাত্রকে মার, FIR শিক্ষকের বিরুদ্ধে

ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি।
Posted: 08:14 PM Aug 26, 2023Updated: 08:14 PM Aug 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সহপাঠীদের দিয়ে মুসলিম পড়ুয়াকে মারধরে অভিযুক্ত হয়েছেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি বেসরকারি স্কুলের শিক্ষিকা। সেই রেশ কাটতে না কাটতে এবার জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) এক শিক্ষকের বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করল পুলিশ। অভিযোগ, স্কুলে শ্রেণিকক্ষের ব্ল্যাকবোর্ডে ‘জয় শ্রী রাম’ লেখায় এক ছাত্রকে মারধর করেন ওই শিক্ষক।

Advertisement

ঘটনাটি ভূস্বর্গের কাঠুয়া জেলার। অভিযুক্ত শিক্ষক ওই স্কুলের প্রিন্সিপাল। সংবাদমাধ্য ইন্ডিয়া টুডে সূত্রে জানা গিয়েছে, এক ছাত্র ক্লাস ঢুকে ব্ল্যাকবোর্ডে ‘জয় শ্রী রাম’ লিখেছিল। এই ‘দোষে’ তাকে মারধর করেন স্কুলের প্রিন্সিপাল। এই ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। পাশাপাশি ঘটনার তদন্তে কাঠুয়ার ডেপুটি কমিশনার তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। সেই রিপোর্ট পাওয়ার পরেই ব্যবস্থা নেওয়া হবে অভিযুক্তের বিরুদ্ধে।

[আরও পড়ুন: চন্দ্রযান ৩-সহ একাধিক সফল মিশনে মহিলা বিজ্ঞানীদের মেধা, ইসরোর ৭ মহিয়সীকে কুর্নিশ]

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের মুজফফরনগরের একটি বেসরকারি স্কুলে নামতা বলতে না পারায় এক মুসলিম পড়ুয়াকে মারধর করা হয়। ক্লাসের শিক্ষিকা নির্দেশ দেন, সহপাঠীরাই ওই পড়ুয়াকে মারধর করবে। শিক্ষিকা আরও বলেন, মুসলিম মহিলারা তাঁদের সন্তানদের পড়াশোনার দিকে খেয়াল রাখেন না। সেই জন্যই মুসলিম পড়ুয়াদের পড়াশোনার মান এত খারাপ। গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যার পর নিন্দায় সরব হয়েছে গোটা দেশ।

[আরও পড়ুন: ‘ঘৃণার কারখানা চালাচ্ছেন মোদি-শাহ’, উত্তরপ্রদেশে মুসলিম পড়ুয়ার নির্যাতন নিয়ে সরব তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement