shono
Advertisement

ভয় না থাকলে সংসদীয় কমিটিতে সমস্যা কী! আদানি নিয়ে বিজেপিকে খোঁচা কংগ্রেসের

'রাহুলের ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই', জানাচ্ছে হাত শিবির।
Posted: 04:17 PM Feb 14, 2023Updated: 04:17 PM Feb 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমবার আদানি (Gautam Adani) প্রসঙ্গে মুখ খুলেছে কেন্দ্র। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) দাবি, আদানি প্রসঙ্গে বিজেপির কিছুই লুকনোর নেই। এই বিষয়টি নিয়ে দল ভয় পাচ্ছে না। শাহর এমন মন্তব্যের পরই পালটা দিয়েছে কংগ্রেস (Congress)। হাত শিবিরের বর্ষীয়ান নেতা জয়রাম রমেশকে (Jairam Ramesh) বলতে শোনা গেল, ”যদি ওদের কিছুই লুকনোর নাই থাকে, তাহলে জেপিসি গড়ে তদন্তের দাবি থেকে পালাচ্ছে কেন?”

Advertisement

এদিন এক সাংবাদিক সম্মেলনে জয়রাম বলেন, ”ওরা (বিজেপি) আমাদের পার্লামেন্টে যৌথ সংসদীয় কমিটি গড়ার অনুমতি দিচ্ছে না। আমাদের সভাপতি মল্লিকার্জুন খাড়গে-সহ আমাদের নেতারা এই কমিটির জন্য যে দাবি জানিয়েছেন, সেই সব মন্তব্য বাদ দিয়ে দেওয়া হয়েছে।”

[আরও পড়ুন: কৃষিক্ষেত্রে আয়ে কর বসাচ্ছে কেন্দ্র? সংসদে উত্তর দিলেন অর্থমন্ত্রকের প্রতিমন্ত্রী]

আদানি গোষ্ঠীকে নিয়ে বিরোধীদের লাগাতার প্রশ্নের মুখে পড়েও একটি শব্দ বলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বিরোধীদের জবাবে ভাষণে একাধিক বিষয়ে মন্তব্য করলেও আদানি নিয়ে কোনও কথা শোনা যায়নি তাঁর মুখে। এই পরিস্থিতিতে মঙ্গলবার সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বিষয়টি সুপ্রিম কোর্টে (Supreme Court) বিচারাধীন। মন্ত্রী হিসাবে এই নিয়ে আমার কথা বলা উচিত নয়। তবে আদানি প্রসঙ্গে বিজেপি কিছুই লুকোতে চায় না। কোনও কিছুতেই বিজেপির ভয়ের কারণ নেই।” প্রসঙ্গত, বিরোধীদের দাবি, ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পরেই ম্যাজিকের মতো আদানির সম্পত্তি বাড়তে থাকে। মোদির সাহায্যেই একের পর এক ব্যবসায় সাফল্য পেয়েছেন গৌতম আদানি, এমনটাই অভিযোগ ওঠে।

এদিকে লোকসভায় রাহুল গান্ধী মোদি ও আদানির সম্পর্ক নিয়ে কটাক্ষ করায় তাঁর বিরুদ্ধে তদন্তের হুঁশিয়ারি দিয়েছেন সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ জোশি। তাঁকে ক্ষমা চাওয়ার দাবিও জানানো হয়েছে। কিন্তু মঙ্গলবার কংগ্রেস নেতা এই দাবি নস্যাৎ করে বলেন, ”রাহুল গান্ধী ভুল কিছু বলেননি। ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই।” এদিকে এই প্রসঙ্গে মুখ খুলতে দেখা গিয়েছে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিনকেও। তিনি খোঁচা মেরে বলেছেন, রাহুলে প্রশ্নের প্রশ্নের উত্তরে সংসদে বলতে গিয়ে মোদি দেখিয়ে দিয়েছেন, কী করে কারও প্রশ্নের উত্তর না দিয়েই এতক্ষণ কথা বলা সম্ভব। পাশাপাশি তাঁর কটাক্ষ, ”এই প্রথম এই দেশের কোনও প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে স্বীকার করে নিয়েছেন তিনি বিরোধীদের প্রতি প্রতিহিংসামূলক প্রতিবাদ করেন।”

[আরও পড়ুন: বিবিসির দিল্লি ও মুম্বইয়ের অফিসে আচমকা হানা আয়কর দপ্তরের, বাজেয়াপ্ত কর্মীদের ফোন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement