shono
Advertisement

পাইলট মদ্যপ, টেক-অফের আগেই আটকে দিল এয়ার ইন্ডিয়া

পাইলটের রক্তে পাওয়া গিয়েছিল অ্যালকোহলের নমুনা। The post পাইলট মদ্যপ, টেক-অফের আগেই আটকে দিল এয়ার ইন্ডিয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 09:31 PM Nov 11, 2018Updated: 09:31 PM Nov 11, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশে ওড়ার ঠিক আগের মুহূর্তে সরিয়ে দেওয়া হল বিমানের ক্যাপ্টেনকে। অতিরিক্ত পরিমাণে অ্যালকোহল নেওয়ার কারণে তাঁকে বিমান ওড়াতে দেওয়া হল না। ক্যাপ্টেন অরবিন্দ কাঠপালিয়া নামে ওই বিমানচালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানা গিয়েছে।

Advertisement

রবিবার দিল্লি থেকে লন্ডন পর্যন্ত বিমান উড়িয়ে নিয়ে যাওয়ার কথা ছিল ক্যাপ্টেন অরবিন্দ কাঠপালিয়ার। বেলা পৌনে তিনটে নাগাদ বিমান দিল্লি থেকে ছাড়ার কথা ছিল। কিন্তু তার আগেই পরীক্ষায় ধরা পড়ে মদ খেয়েছেন অরবিন্দ কাঠপালিয়া। ফলে তাঁকে ‘ওড়ার জন্য তৈরি নয়’ বলে ঘোষণা করা হয়। ব্রেথ অ্যানালিসিস পরীক্ষার রিপোর্টে এও লেখা হয়, তাঁর রক্তে অ্যালকোহল পাওয়া গিয়েছে। ফলে তাঁকে বিমানের ককপিটে যেতে দেওয়া যাবে না। অরবিন্দর এমন কাণ্ডের ফলে সমস্যায় পড়তে হয় যাত্রীদের। বহুক্ষণ দিল্লি বিমানবন্দরে দাঁড়িয়েছিল বিমানটি। প্রায় এক ঘণ্টা দেরিতে বিমানটি ছাড়ে। অবশ্য সেটি ওড়ায় অন্য এক বিমানচালক।

মহিলা পাইলট নিয়োগে শীর্ষে ভারত, বলছে সমীক্ষা ]

সাধারণত এমন ঘটনার জন্য তিন বছরের জন্য সাসপেন্ড করা হয় পাইলটদের। এই তিন বছর তিনি কোনও কমার্শিয়াল প্লেন ওড়াতে পারবেন না। ক্যাপ্টেন অরবিন্দ কাঠপালিয়াকেও এই শাস্তি দেওয়া হতে পারে। তবে এই প্রথমবার তিনি যে অ্যালকোহল খেয়ে বিমানে উঠতে গিয়েছিলেন, এমন নয়। এর আগেও একবার এমন কাণ্ড ঘটিয়েছিলেন তিনি। বিমান ওড়ানোর ১২ ঘণ্টা আগে পর্যন্ত অ্যালকোহল নেওয়া আইন বিরুদ্ধে। সেটিই করেছিলেন অরবিন্দ। তখন তাঁকে তিন মাসের জন্য বসিয়ে দেওয়া হয়েছিল।

ঘুষকাণ্ডের জের, ফের গ্রেপ্তার বিজেপির প্রাক্তন মন্ত্রী জনার্দন রেড্ডি ]

The post পাইলট মদ্যপ, টেক-অফের আগেই আটকে দিল এয়ার ইন্ডিয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement