shono
Advertisement

ফের কাছাকাছি এনসিপির দুই শিবির, লোকসভা ভোটের আগেই পুনর্মিলন?

সব জল্পনা একটি ছবিকে ঘিরে।
Posted: 08:31 PM Sep 20, 2023Updated: 08:31 PM Sep 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের (Maharastra) রাজনীতিতে নয়া মোড়! ফের কাছাকাছি আসছে এনসিপির বিবাদমান দুই গোষ্ঠী? এমনটাই ইঙ্গিত মিলছে দুই শিবিরের একের পর এক পদক্ষেপে।

Advertisement

কদিন আগেই শরদ পওয়ার বলেছিলেন, অজিত পওয়ার এখনও এনসিপিরই (NCP) নেতা এবং তাতে কোনও সন্দেহ নেই। এবার শরদের সঙ্গে এক ফ্রেমে দেখা গেল অজিত শিবিরের অন্যতম বড় মুখ প্রফুল্ল প্যাটেলকে। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, এনসিপিতে আজ যে ভাঙন তার মূলে যে চরিত্রগুলি রয়েছেন, তার মধ্যে অন্যতম হলেন প্রফুল্ল প্যাটেল। তাঁর উসকানিতেই কাকার সঙ্গে বিবাদের পথে হেঁটেছিলেন অজিত। এমনকী, অজিত (Ajit Pawar ) বিদ্রোহ করার পর শরদ প্রফুল্লকে এনসিপি থেকে বহিষ্কারও করেছিলেন।

[আরও পড়ুন: সংবিধান থেকে উধাও ‘সেকুলার’ ও ‘সোশালিস্ট’, কেন্দ্রের বিরোধিতায় সরব কংগ্রেস]

সেই প্রফুল্লের সঙ্গেই একফ্রেমে ধরা দিলেন মারাঠা স্ট্রংম্যান। বুধবার সংসদে এনসিপির (NCP) চেম্বারে শরদ পওয়ারের সঙ্গে দেখা করেন প্রফুল্ল। তাঁরা একসঙ্গে ছবিও তোলেন। সেই ছবি নিজেই শেয়ার করেছেন প্রফুল্ল প্যাটেল নিজেই। যা ফের এনসিপির দুই শিবিরের একত্রিত হওয়ার জল্পনা শোনা যাচ্ছে।

[আরও পড়ুন: মেটাতে পারেননি ৩ হাজার টাকা, বাজারের মাঝে ব্যবসায়ীকে বিবস্ত্র করে মারধর! গ্রেপ্তার ২]

মাস দুয়েক আগে সদলবলে শরদ পওয়ারের (Sharad Pawar) এনসিপি থেকে বেরিয়ে বিজেপির সঙ্গে নাম লেখান ভাইপো অজিত পওয়ার। মহারাষ্ট্র মন্ত্রিসভায় যোগ দেন এনসিপির ৯ বিধায়ক। অজিত নিজে উপমুখ্যমন্ত্রী হন। ক্ষুব্ধ শরদ অজিত শিবিরের একাধিক নেতাকে বরখাস্ত করেন। কিন্তু অজিতকে বহিষ্কার বা বরখাস্ত কোনওটাই করেননি শরদ। বরং ধীরে ধীরে দুই শিবিরের কাছাকাছি আসারই ইঙ্গিত মিলছে। এর মধ্যে একাধিকবার গোপনে বৈঠকে বসেছে দুই শিবির। আবার প্রকাশ্যে অজিতকে নিজের দলের নেতা বলে মেনেছেন শরদ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement