shono
Advertisement

মুম্বইয়েও INDIA বনাম NDA, বিরোধী বৈঠকের দিনই মেগা বৈঠকে বসছে বিজেপির শরিকরাও

INDIA'র বৈঠক থেকে নজর ঘোরানোর চেষ্টা!
Posted: 12:55 PM Aug 30, 2023Updated: 12:55 PM Aug 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ে যেদিন ইন্ডিয়া জোটের মেগা বৈঠক, ঠিক সেদিনই পালটা বৈঠক ডাকল এনডিএ। বৃহস্পতি ও শুক্রবার শরদ পওয়ার এবং উদ্ধব ঠাকরের (Uddhav Thackray) উদ্যোগে ইন্ডিয়া জোট তৃতীয় বৈঠকে বসতে চলেছে বাণিজ্যনগরীতে। ওই একই সময়ে পালটা বৈঠকে বসছে মহারাষ্ট্রের এনডিএ (NDA) শিবির।

Advertisement

জানা গিয়েছে, বৃহস্পতিবার থেকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডের নেতৃত্বে ওই বৈঠকটি হবে তাঁরই বাসভবনে। উপস্থিত থাকবেন মহারাষ্ট্রের দুই উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস (Devendra Fadnabis) এবং অজিত পওয়ার। দু’দিনের ওই বৈঠকে মহারাষ্ট্রের ৪৮টি লোকসভা আসনের আসনরফা নিয়ে আলোচনা হয়েছে। সেই সঙ্গে প্রতিটি আসনের জন্য আলাদা আলাদা রণকৌশল তৈরি করা হবে।

[আরও পড়ুন: আকসাই চিনে সুড়ঙ্গ তৈরি করছে লালফৌজ! নয়া ছবি ঘিরে চাঞ্চল্য]

মুম্বইয়ে ইন্ডিয়ার বৈঠকে ২৭টি বিরোধী দল উপস্থিত থাকবে। তার উদ্যোক্তা শিব সেনা এবং এনসিপি। আর এনডিএ-র বৈঠকে থাকবেন শিব সেনা (Shiv Sena) এবং এনসিপিরই (NCP) বিক্ষুব্ধরা। আসলে বিজেপি বোঝাতে চাইছে, যারা এই বৈঠকের উদ্যোক্তা, তাদের নিজেদের ঘরেরই ঠিক নেই। সেই সঙ্গে ইন্ডিয়া জোটের বৈঠক থেকে প্রচারের আলোও খানিকটা ছিনিয়ে নিতে চাইছে বিজেপি।

[আরও পড়ুন: ‘আগেই বলেছি, লাদাখ নিয়ে মিথ্যে বলছেন মোদি’, চিনা ম্যাপ বিতর্কে তোপ রাহুলের]

গত ১৮ জুলাই বেঙ্গালুরুতে ইন্ডিয়া জোটের বৈঠকের দিনই দিল্লিতে এনডিএ-র বৈঠক ডেকেছিল বিজেপি। সেবার ৩৮ দল নিয়ে শক্তি প্রদর্শন করেছিল এনডিএ শিবির। এবারের বৈঠক অত বড় আকারে না হলেও মহারাষ্ট্রের নিরিখে বেশ গুরুত্বপূর্ণ। INDIA’র ভীতি কি তাড়া করে বেড়াচ্ছে NDA-কে? নাহলে যেদিন যেদিন INDIA জোট বৈঠকে বসছে, ঠিক সেদিন সেদিনই NDA জোটকেও বৈঠক ডাকতে হচ্ছে কেন? প্রশ্ন বিরোধীদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement