Advertisement

ইন্টারনেট পরিষেবা ফের বন্ধ হচ্ছে কাশ্মীর ও লাদাখে! অমিত শাহের টুইট ঘিরে শোরগোল

11:51 AM Jun 30, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) নামে ফেক টুইট ঘিরে সরগরম হল রাজনৈতিক মহল। কাশ্মীরে ব্রডব্যান্ড ও ইন্টারনেট বন্ধ করে দেওয়া হচ্ছে, এমনই টুইট ভাইরাল হয়। অমিত শাহের টুইটার হ্যান্ডেল থেকেই এই টুইট করা হয়েছিল বলে প্রথম মনে করা হয়। কিন্তু মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে স্পষ্ট করা হয়েছে, এমন কোনও টুইট স্বরাষ্ট্রমন্ত্রীর টুইটার হ্যান্ডেল থেকে করা হয়নি। এটি ভুয়ো।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কী ছিল সেই টুইটে? সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নামে টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা সেই টুইটে লেখা ছিল, ‘আদ রাত থেকে জম্ম-কাশ্মীর ও লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলে ফিক্সড লাইন ব্রডব্যান্ড এবং ইন্টারনেট বন্ধ করে দেওয়া হবে।’ এই টুইটের পরই শোরগোল পড়ে যায় উপত্যকায়। এমনিতেই গত বছর ৫ আগস্ট ভূস্বর্গে অনুচ্ছেদ ৩৭০ ও ৩৫এ বিলোপের পর অশান্তির আশঙ্কায় মোবাইল এবং ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। বহুদিন পর করোনা আবহে এখন স্বাভাবিক হয়েছে পরিষেবা। তবুও ইন্টারনেট স্পিড আহামরি কিছু নয়। অধিকাংশ জায়গায় 2G স্পিড। তার উপর অমিত শাহের টুইট ঘিরে ফের শোরগোল পড়ে যায়। একেই লাদাখে ভারত-চিন যুদ্ধের আবহ। এই উত্তেজনার মধ্যে ইন্টারনেট পরিষেবা বন্ধের টুইট দেখে অনেকের আশঙ্কা হয়, হয়তো যুদ্ধ লাগল বলে।

[আরও পড়ুন: লাদাখে অশান্তির মধ্যেই মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার পথে রাজনাথ, বাড়ছে জল্পনা]

কিন্তু মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রকের এক মুখপাত্র জল্পনা উড়িয়ে জানিয়েছেন, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নামে ভুয়ো টুইটারর হ্যান্ডেল থেকে একটি টুইট ছড়িয়েছে যা সম্পূর্ণ মিথ্যা। এর কোনো সত্যতা নেই। অমিত শাহের টুইটার হ্যান্ডেল থেকে এমন কোনও টুইট করা হয়নি।’ তবে যে টুইটার হ্যান্ডেল থেকে টুইটটি করা হয় সেটিতে ব্লু টিক ছিল। তার মানে সেটি ভেরিফায়েড টুইটার হ্যান্ডেল। সেক্ষেত্রে সেটি ভুয়ো টুইটার অ্যাকাউন্ট কী করে হয় তা নিয়ে প্রশ্ন রয়েই যাচ্ছে।

[আরও পড়ুন: ‘বিদেশিনীর গর্ভজাত সন্তান দেশপ্রেমিক হতে পারে না’, রাহুলকে কটাক্ষ সাধ্বী প্রজ্ঞার]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ইন্টারনেট পরিষেবা ফের বন্ধ হচ্ছে কাশ্মীর ও লাদাখে! অমিত শাহের টুইট ঘিরে শোরগোল appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next