shono
Advertisement

‘পাকিস্তান জিন্দাবাদ বলে মেয়ে ভুল করেছে’, স্বীকার করলেন অমূল্যার বাবা

গোটা ঘটনায় তুঙ্গে উঠেছে রাজনৈতিক তরজা। The post ‘পাকিস্তান জিন্দাবাদ বলে মেয়ে ভুল করেছে’, স্বীকার করলেন অমূল্যার বাবা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:07 PM Feb 21, 2020Updated: 03:07 PM Feb 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জনসভায় ‘পাকিস্তান জিন্দাবাদ‘ স্লোগান দিয়ে গ্রেপ্তার হয়েছে বছর কুড়ির অমূল্যা। ওই জনসভায় অমূল্যার এই স্লোগান দেওয়া যে ভুল ছিল, তা মেনে নিয়েছেন তাঁর বাবা। তাঁর কথায়, “অমূল্যা যা বলেছে, ভুল করেছে। কয়েকজন মুসলিম ওঁর সঙ্গে যোগ দিয়েছিল। আমি ওদের বোঝানোর চেষ্টা করছিলাম। কিন্তু কেউ আমার কথা শুনল না।” যদিও চরম দক্ষিণপন্থী নেটিজেনদের দাবি, মেয়ের হয়ে ‘ড্যামেজ কন্ট্রোলে’ নেমেছেন তাঁর বাবা। অবশ্য এর পালটা মতও রয়েছে। তাঁদের দাবি, ওয়েইসি ও মুসলিমদের কালিমালিপ্ত করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই কাজ করা হয়েছে। 

Advertisement

এদিকে অল ইন্ডিয়া মজলিশ-এ-ইত্তেহাদুল মুসলিমিন (AIMIM) প্রধান আসাদউদ্দিন ওয়েইসির সভার মঞ্চ থেকে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান ওঠায় রাজনৈতিক তরজা তুঙ্গে উঠেছে। যদিও AIMIM-র তরফে দাবি করা হয়েছে, বিরোধী গোষ্ঠী তাঁদের বদনাম করতে ওই যুবতীকে পাঠিয়েছিল। অমূল্যা অবশ্য দাবি করেছে, অনুষ্ঠানের উদ্যোক্তারাই তাঁকে ডেকে এনেছিল। গোটা ঘটনার নিন্দা করে অমূল্যার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা রুজু করার দাবি জানানো হয়েছে। 

[আরও পড়ুন : দীর্ঘ দু’মাস পর সাময়িক স্বস্তি, ৪০ মিনিটের জন্য খুলল শাহিনবাগের রাস্তা]

বৃহস্পতিবার বেঙ্গালুরুতে সংবিধান বাঁচাও (Save Constitution)’ একটি জনসভার আয়োজন করা হয়েছিল। মূলত CAA, NRC ও NRP বিরোধী আন্দোলন সংগঠিত করার জন্যই এই অনুষ্ঠানের আয়োজন করেছিল উদ্যোক্তারা। বক্তব্য রাখার জন্য ডেকেছিলেন AIMIM প্রধান ও হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েইসিকে। তিনি যখন মঞ্চে বক্তব্য রাখতে যাবেন তখন মঞ্চে উঠে আসে অমূল্যা নামে এক যুবতী। তারপর মঞ্চে থাকা মাইক্রোফোন নিয়ে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিতে থাকে। দর্শকাসনে বসে থাকা মানুষকে তার সঙ্গে গলা মেলানোরও আহ্বান জানায়। প্রথমে হকচকিয়ে গেলেও পরে বিষয়টির গুরুত্ব বুঝতে পেরে দৌড়ে আসেন আসাদউদ্দিন ওয়েইসি। যুবতীর হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন। তারপরেও পরিস্থিতি সামাল দেওয়া যায়নি। 

The post ‘পাকিস্তান জিন্দাবাদ বলে মেয়ে ভুল করেছে’, স্বীকার করলেন অমূল্যার বাবা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement