shono
Advertisement
Anant Ambani

গণেশ চতুর্থীতে বিশেষ অর্ঘ্য, লালবাগচা রাজাকে ২০ কেজি সোনার মুকুট অনন্তর

কত দাম এই সোনার মুকুটের?
Published By: Anwesha AdhikaryPosted: 12:45 PM Sep 06, 2024Updated: 12:45 PM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যই নতুন জীবন শুরু করেছেন। তার পরের গণেশ চতুর্থীতে গণপতিকে বিশেষ দান উৎসর্গ করলেন অনন্ত আম্বানি। মুম্বইয়ের বিখ্যাত লালবাগচা রাজার মূর্তিতে ২০ কেজি সোনার মুকুট দিলেন মুকেশ আম্বানির পুত্র। সূত্রের খবর, এই মুকুটের দাম অন্তত ১৫ কোটি টাকা।

Advertisement

লালবাগচা রাজা গণেশ পুজোর সঙ্গে দীর্ঘদিন ধরেই জড়িত রয়েছেন অনন্ত আম্বানি। গণেশ চতুর্থীর উৎসবে নিজে হাজির থাকেন একাধিক অনুষ্ঠানে। গত ১৫ বছর ধরে তাঁকে দেখা যায় গিরগাঁও চৌপট্টি বিচে গণপতি বিসর্জনে। এছাড়াও পুজো কমিটির নানা কাজে শামিল হতে দেখা যায় অনন্তকে। নানাভাবে এই পুজো কমিটিকে সাহায্য করে মুকেশ আম্বানির রিলায়্যান্স ফাউন্ডেশনও। করোনা অতিমারীর সময়ে অর্থের অভাব দেখা দিয়েছিল পুজো কমিটিতে। সেই সময়েও পাশে ছিলেন অনন্ত।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে খারিজ সন্দীপ ঘোষের আর্জি, ফের ধাক্কা আর জি করের প্রাক্তন অধ্যক্ষের

তাঁর অবদানকে সম্মান জানাতে এবার অনন্তকে পুজো কমিটিতে সাম্মানিক সদস্যপদ দিয়েছে লালবাগচা রাজা। এক্সিকিউটিভ অ্যাডভাইসার হিসাবে কমিটিতে স্থান পেয়েছেন আম্বানিপুত্র। উল্লেখ্য, মুম্বইয়ের অন্যতম সেরা গণেশ পুজো উপলক্ষে লালবাগচা রাজা বহুদিন ধরেই অত্যন্ত বিখ্যাত। প্রত্যেক বছর গণেশ উৎসবে পুণ্যার্থীদের ঢল নামে এই মণ্ডপে গণপতির দর্শন করতে। দশদিন ধরে উৎসবে মাতেন সকলে।

চলতি বছরের গণেশ উৎসব শুরু হচ্ছে ৭ সেপ্টেম্বর। তার আগে নতুন রূপে সাজিয়ে তোলা হয়েছে গণপতির মূর্তিকে। মেরুন বসন পরিহিত গণপতিকে দেওয়া হয়েছে বহুমূল্য অলংকার। সেখানেই নজর কেড়েছে গণপতির নতুন মুকুট। জানা গিয়েছে, দুমাস ধরে তৈরি হয়েছে এই সোনার মুকুট। উল্লেখ্য, চলতি বছরের গণেশ উৎসব শুরু হবে ৭ সেপ্টেম্বর। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত।

[আরও পড়ুন: গণধর্ষণ নয়? আর জি করে ধর্ষণ ও খুনে অভিযুক্ত সঞ্জয় রায় একাই! দাবি সিবিআই সূত্রের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লালবাগচা রাজা গণেশ পুজোর সঙ্গে দীর্ঘদিন ধরেই জড়িত রয়েছেন অনন্ত আম্বানি।
  • অবদানকে সম্মান জানাতে এবার অনন্তকে পুজো কমিটিতে সাম্মানিক সদস্যপদ দিয়েছে লালবাগচা রাজা।
  • জানা গিয়েছে, দুমাস ধরে তৈরি হয়েছে এই সোনার মুকুট।
Advertisement