shono
Advertisement
Chandrababu Naidu

কংগ্রেস শাসিত তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্তের সঙ্গে দেখা করতে চান NDA শরিক চন্দ্রবাবু, শুরু চর্চা

এই মুহূর্তে লোকসভার সাংসদ সংখ্যার নিরিখে এনডিএতে দ্বিতীয় বৃহত্তম দল চন্দ্রবাবুর টিডিপি।
Published By: Subhajit MandalPosted: 02:54 PM Jul 02, 2024Updated: 04:08 PM Jul 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস শাসিত তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডির (Revanth Reddy) সঙ্গে দেখা করতে চান অন্ধ্রপ্রদেশের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু। আগামী শনিবার রেবন্তের সঙ্গে হায়দরাবাদে গিয়ে দেখা করতে চেয়ে তাঁকে চিঠি দিয়েছেন নায়ডু।

Advertisement

এই মুহূর্তে দেশের যে তিনটি রাজ্যে কংগ্রেসের মুখ্যমন্ত্রী রয়েছেন, সেগুলির মধ্যে একটি তেলেঙ্গানা। তাছাড়া রেবন্ত রাহুল গান্ধীর (Rahul Gandhi) ঘনিষ্ঠ হিসাবেও পরিচিত। অন্যদিকে, চন্দ্রবাবু নায়ডু এনডিএ শরিক হিসাবে সদ্যই অন্ধ্রে ক্ষমতায় এসেছেন। এই মুহূর্তে লোকসভার সাংসদ সংখ্যার নিরিখে এনডিএতে (NDA) দ্বিতীয় বৃহত্তম দল চন্দ্রবাবুর টিডিপি। কেন্দ্রীয় মন্ত্রিসভাতেও এই দলের প্রতিনিধি রয়েছে। এই পরিস্থিতিতে রেবন্তের সঙ্গে চন্দ্রবাবুর সাক্ষাতের প্রস্তাবে স্বাভাবিকভাবেই জল্পনার উদ্রেক হয়েছে।

[আরও পড়ুন: রেশন দুর্নীতি মামলা: ইডিকে ৭০ লক্ষ টাকা ফেরত দিতে চান ঋতুপর্ণা!]

যদিও চন্দ্রবাবু নায়ডু স্পষ্ট করে দিয়েছেন, তাঁর এই সাক্ষাৎ প্রার্থনার মধ্যে কোনওরকম রাজনীতি নেই। প্রশাসনিক কারণেই তিনি দেখা করতে চান রেবন্তের সঙ্গে। ২০১৪ সালে অন্ধ্রপ্রদেশ ভেঙে তৈরি হয় নতুন রাজ্য তেলঙ্গানা। কিন্তু রাজ্য পুনর্গঠন আইন কার্যকর হওয়ার পর তেলঙ্গানা এবং অন্ধ্রের মধ্যে বেশ কিছু সমস্যা রয়ে গিয়েছে। আরও অন্তত ১৪টি বিষয় রয়েছে যা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। অন্ধ্রে ফের ক্ষমতায় এসেই তেলেঙ্গানার সঙ্গে ওই সমস্যাগুলি নিয়ে আলোচনা চান নায়ডু। একই সঙ্গে দুই রাজ্যের মধ্যে যা যা সমস্যার জায়গা তা দ্রুত মিটিয়ে নিতে চান। রেবন্তের তরফেও এ নিয়ে আগ্রহ প্রকাশ করা হয়েছে।

[আরও পড়ুন: সলমনের মারকাটারি অ্যাকশন! ‘সিকন্দর’-এর সেট থেকে ফাঁস ছবি]

দুই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সম্ভাব্য এই সাক্ষাৎ পুরোপুরিই প্রশাসনিক। চন্দ্রবাবু নিজের চিঠিতে সেটা লিখেওছেন। তিনি জানিয়েছেন, "আমি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডিকে। দুই তেলুগুভাষী রাজ্যের যৌথ স্বার্থ নিয়ে আলোচনা করারও প্রস্তাব দিয়েছি। আমি চাই রাজ্য ভাগ হওয়ার পর উদ্ভূত সমস্যার সমাধানের জন্য এবং দুই রাজ্যের উন্নয়ন যেন বাধাপ্রাপ্ত না হয়।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কংগ্রেস শাসিত তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডির সঙ্গে দেখা করতে চান অন্ধ্রপ্রদেশের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু।
  • আগামী শনিবার রেবন্তের সঙ্গে হায়দরাবাদে গিয়ে দেখা করতে চেয়ে তাঁকে চিঠি দিয়েছেন নায়ডু।
  • চন্দ্রবাবু নায়ডু এনডিএ শরিক হিসাবে সদ্যই অন্ধ্রে ক্ষমতায় এসেছেন।
Advertisement