shono
Advertisement

সেনার কাজের প্রমাণ দরকার হয় না, সার্জিক্যাল স্ট্রাইক বিতর্কে দলের তরফে সাফাই রাহুলের

সোমবারই সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ চেয়ে দলকে অস্বস্তিতে ফেলেন দিগ্বিজয় সিং।
Posted: 04:38 PM Jan 24, 2023Updated: 04:38 PM Jan 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সার্জিক্যাল স্ট্রাইকের (Surgical Strike) প্রমাণ চেয়ে দিগ্বিজয় সিং কংগ্রেসকে এমন অস্বস্তিতে ফেললেন যে শেষ পর্যন্ত আসরে নামতে হল রাহুল গান্ধীকেও। রাহুল বললেন দিগ্বিজয় যা বলেছেন, তাঁর সঙ্গে দলের অবস্থানের কোনও মিল নেই। সেনাবাহিনীকে কোনও কাজের প্রমাণ দিতে হয় না।

Advertisement

রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’ (Bharat Jodo), সাধারণতন্ত্র দিবস এবং মাত্র ২৪ ঘণ্টার মধ্যে ভূস্বর্গে চারটি বিস্ফোরণ– এত কিছুর মধ্যেই সোমবার সার্জিক্যাল স্ট্রাইক এবং পুলওয়ামা হামলা প্রসঙ্গে বিতর্ক উসকে দিয়েছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। ২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইক এবং ২০১৯ সালের পুলওয়ামা হামলার কোনও রিপোর্ট সংসদের সামনে পেশ করা হয়নি, সোমবার এমনটাই দাবি করেন কংগ্রেস (Congress) নেতা। বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মিথ্যা ছড়ানোর অভিযোগও আনেন তিনি। 

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে বিশেষ অতিথি কর্তব্য পথের শ্রমিকরা, আমন্ত্রণ সেন্ট্রাল ভিস্তার কর্মীদেরও]

সোমবার জম্মুতে রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো যাত্রায় এসে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং বলেন, ‘‘আমাদের ৪০ জন সিআরপিএফ জওয়ান পুলওয়ামায় শহিদ হয়েছিলেন। সিআরপিএফ আধিকারিকরা প্রধানমন্ত্রী মোদিকে অনুরোধ করেছিলেন যে, কর্মীদের এয়ারলিফট করা উচিত, কিন্তু প্রধানমন্ত্রী মোদি রাজি হননি। কীভাবে এই ধরনের ত্রুটি ঘটল?’’ এর পরই দিগ্বিজয় (Digvijaya Singh) বলেন, আজ পর্যন্ত পুলওয়ামা নিয়ে কোনও রিপোর্ট সংসদের সামনে রাখা হয়নি। কংগ্রেস নেতা আরও বলেন, ‘‘তারা দাবি করে যে একটি সার্জিক্যাল স্ট্রাইক করা হয়েছে, কিন্তু প্রমাণ দেখায়নি। বিজেপি (BJP) শুধু মিথ্যা ছড়ায়।’’ বস্তুত সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ চেয়ে বসেছেন তিনি।

[আরও পড়ুন: গোহত্যা বন্ধ হলেই মিটবে বিশ্বের সব সমস্যা, গুজরাটের আদালতে গরুর স্তুতি বিচারকের]

যা নিয়ে দলকে চরম অস্বস্তিতে পড়তে হয়েছে। দ্রুত কংগ্রেসের তরফে বলে দেওয়া হয়, দিগ্বিজয়ের বক্তব্য সম্পূর্ণ রূপে তাঁর নিজস্ব বক্তব্য। দলের অবস্থান নয়। দিগ্বিজয় নিজেও পর ঢোক গিলে বলে দেন, সেনা আধিকারিকদের প্রতি তাঁর সম্মানে কোনও কমতি নেই। তিনি শুধু প্রতিবাদ করেছেন সেনাকে নিয়ে রাজনীতির। শেষে রাহুল গান্ধীকেও আসরে নামতে হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement