shono
Advertisement

স্বাধীনতা দিবসেও সীমান্তে গুলিবর্ষণ পাকিস্তানের, পালটা জবাবে খতম ৩ পাক সেনা

ভারতের পাঁচজন জওয়ান প্রাণ হারিয়েছে বলে দাবি করেছে পাকিস্তান। The post স্বাধীনতা দিবসেও সীমান্তে গুলিবর্ষণ পাকিস্তানের, পালটা জবাবে খতম ৩ পাক সেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:43 PM Aug 15, 2019Updated: 08:43 PM Aug 15, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসের দিন সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি ছুঁড়ল পাকিস্তান। পালটা জবাবে তিন পাক সেনাকে খতম করলেন ভারতীয় জওয়ানরা। বৃহস্পতিবার বিকেলে ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের উরি ও রাজৌরি সেক্টরে। খতম হওয়া তিন পাকিস্তান সেনা হল নায়েক তনভীর, সিপাই রমজান ও ল্যান্স নায়েক তৈমুর। অন্যদিকে তাদের গুলিতেও পাঁচজন ভারতীয় জওয়ান মারা গিয়েছেন বলে দাবি করেছে পাকিস্তান। যদিও সেই দাবিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেওয়া হয়েছে ভারতের তরফে।

Advertisement

[আরও পড়ুন: জলে হেঁটেই পথপ্রদর্শন, হাসপাতালে পৌঁছতে অ্যাম্বুল্যান্সের গাইড কিশোর]

বৃহস্পতিবার ভারতের ৭৩তম স্বাধীনতা দিবস উদযাপনের সময় বিনা প্ররোচনায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। যদিও পরে পাকিস্তান সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এই ঘটনার জন্য দায়ী করে ভারতকেই। বলে, জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি থেকে সবার নজর ঘোরাতেই সীমান্তে গুলি ছোঁড়ার পরিমাণ বাড়িয়েছে ভারত। পাশাপাশি দাবি করে পাকিস্তানের গুলিতে একটি ভারতীয় ব্যাঙ্কার ধ্বংস হয়েছে। আর এর ফলে মৃত্যু হয়েছে পাঁচ জওয়ানের।

এপ্রসঙ্গে টুইট করে, জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি থেকে নজর ঘোরাতে সীমান্তে প্রচুর গুলি ছুঁড়েছে ভারত। এর ফলে পাকিস্তানের তিন সেনা প্রাণ হারিয়েছে। পালটা জবাবে পাকিস্তানের সেনাবাহিনী ভারতের পাঁচজন জওয়ানকে মেরেছে। আরও অনেকে জখম হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে একটি ব্যাঙ্কারও।

[আরও পড়ুন: কথা রাখলেন মাহি, লাদাখে সেনার বেশে স্বাধীনতা দিবস উদযাপন ধোনির]

যদিও, মেজর গফুরের এই দাবি মিথ্যে বলে জানিয়ে দিয়েছে ভারত। কোনও সেনা জওয়ান মারা যাননি বলেও জানিয়েছে। সেনা সূত্রে আরও দাবি করা হয়েছে যে শুধু উরি বা রাজৌরি সেক্টর নয়। বৃহস্পতিবার সকালে পুঞ্চ জেলার কৃষ্ণাঘাঁটি সেক্টরের নাঙ্গি তেরকি এলাকায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি ছুঁড়তে শুরু করে পাকিস্তান। এপ্রসঙ্গে স্থানীয় এক বাসিন্দা মহম্মদ মুজির মুগল বলেন, ‘আমাদের এলাকায় স্বাধীনতা দিবসের পতাকা তোলা হচ্ছিল। সেখান থেকে ফেরার সময় আচমকা পাকিস্তানের দিক থেকে গুলি ছোঁড়ার আওয়াজ শুনতে পাই।’

The post স্বাধীনতা দিবসেও সীমান্তে গুলিবর্ষণ পাকিস্তানের, পালটা জবাবে খতম ৩ পাক সেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement