shono
Advertisement

কেজরির পরিবারের সঙ্গে কথা রাহুলের, মাত্র ৭০ হাজার উদ্ধারেই গ্রেপ্তার কেন? ইডিকে তোপ আপের

জেল থেকে কেজরি সরকার চালালে সেটা সংবিধানের অবমাননা, তোপ বিজেপির।
Posted: 09:14 AM Mar 22, 2024Updated: 02:17 PM Mar 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) বাড়িতে তল্লাশি চালিয়ে মাত্র ৭০ হাজার টাকা উদ্ধার করেছে ইডি (ED)! কোনও নথিপত্র বা আর্থিক লেনদেনের প্রমাণও মেলেনি দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবন থেকে। বৃহস্পতিবার ইডির হাতে কেজরি গ্রেপ্তার হওয়ার পরে আপের তরফে এই তথ্য জানানো হয়। সেই সঙ্গে আপের (AAP) দাবি, দিল্লির মুখ্যমন্ত্রী থাকবেন কেজরিওয়ালই। দরকার হলে সরকার চালাবেন জেল থেকে।

Advertisement

বৃহস্পতিবার আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন কেজরি (Arvind Kejriwal Arrested)। তার পর মাঝরাতে গ্রেপ্তারির বিরোধিতায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় আপ। যদিও রাতের বেলা সেই আবেদনের ভিত্তিতে কোনও পদক্ষেপ করেনি শীর্ষ আদালত। শুক্রবার এই মামলার শুনানি হতে পারে বলে সূত্রের খবর। কেজরিওয়ালের পরিবারের সঙ্গে ইতিমধ্যেই কথা বলে আইনি সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। শুক্রবার কেজরি পরিবারের সঙ্গে দেখা করতে পারেন তিনি। অন্যদিকে, বিজেপির সদর দপ্তরের সামনে বিক্ষোভ দেখাতে ডাক দেওয়া হয়েছে আপ কর্মী-সমর্থকদের।

[আরও পড়ুন: প্রায় ১০০ ঘণ্টা পর গার্ডেনরিচের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার শেরুর দেহ, মৃত বেড়ে ১১]

আবগারি মামলায় রক্ষাকবচ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন কেজরি। সেই আবেদন নাকচ করে দেয় দিল্লি হাই কোর্ট। তার পর মাত্র দু ঘণ্টা তল্লাশির পরেই কেজরিকে গ্রেপ্তার করে ইডি। তল্লাশিতে কী কী প্রমাণ পেয়েছেন ইডি আধিকারিকরা? দিল্লির মন্ত্রী সৌরভ ভরদ্বাজ জানান, মাত্র ৭০ হাজার টাকা পাওয়া গিয়েছে কেজরির বাসভবন থেকে। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর মোবাইল। সৌরভের কথায়, “কেজরিওয়ালের বিরুদ্ধে ইডি কোনও প্রমাণ পায়নি। বেআইনি লেনদেনের টাকাও পায়নি ইডি আধিকারিকরা।”

আপের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, গ্রেপ্তার হলেও মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন না কেজরি। জেল থেকেই সরকার চালাবেন তিনি। এই মন্তব্যের পালটা সুর চড়িয়েছে বিজেপিও। গেরুয়া শিবিরের কথায়, কেজরিওয়াল যা বুনেছেন তাই কেটেছেন। কিন্তু তাঁর দল যেভাবে বলছে যে কেজরিওয়াল জেল থেকেই মুখ্যমন্ত্রীত্ব সামলাবেন, সেটা আসলে সংবিধানের অবমাননা। অবিলম্বে কেজরির ইস্তফা দেওয়া উচিত।

[আরও পড়ুন: পাণ্ডিয়ার শূন্যস্থান পূরণ সম্ভব? গিল ঝড়ের দিকে তাকিয়ে গুজরাট, একনজরে শক্তি-দুর্বলতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement