shono
Advertisement
Arvind Kejriwal

'যতই প্রচার করুন, কেজরিকে দেখলেই লোকের আবগারি দুর্নীতি মনে পড়বেই', খোঁচা শাহর

৫০ দিন পরে শুক্রবারই জামিন পেয়েছেন আপ সুপ্রিমো।
Published By: Biswadip DeyPosted: 09:14 PM May 10, 2024Updated: 09:14 PM May 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার দুপুরেই দলের সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট। আর এর পরই তাঁকে খোঁচা দিলেন অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রীর খোঁচা, আপ সুপ্রিমো প্রচার করতে যেখানেই যান না কেন মানুষের ঠিকই আবগারি দুর্নীতির কথা মনে পড়বে।

Advertisement

ঠিক কী বলেছেন শাহ? এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তাঁকে বলতে শোনা যায়, ''এটা সাময়িক মুক্তি। ১ জুনের পরই ওঁকে আত্মসমর্পণ করতে হবে। উনি নির্বাচনে প্রচার করতেই পারেন। কিন্তু যেখানেই যান না কেন, মানুষের কেবল আবগারি দুর্নীতির কথাই মনে পড়বে।''

[আরও পড়ুন: ‘অবাধ নির্বাচনে বাধা দেওয়ার চেষ্টা’, খাড়গেকে কড়া চিঠি নির্বাচন কমিশনের]

গত ২১ মার্চ আবগারি মামলায় দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে (Arvind Kejriwal) গ্রেপ্তার করেছিল ইডি (ED)। পরে তাঁকে তিহাড় জেলে পাঠানো হয়। তার পর থেকেই তাঁর জামিনের আর্জি জানাতে থাকেন আইনজীবীরা। অবশেষে ৫০ দিন পরে জামিন পেয়েছেন আপ সুপ্রিমো। তবে আগামী ১ জুন পর্যন্তই ওই জামিনের মেয়াদ বলে জানান বিচারপতিরা। ২ জুন ফের তিহাড়েই ফিরতে হবে কেজরিকে। তাঁর জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন এদিন খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। তবে সেই সঙ্গে জানানো হয়েছে, আগামী সপ্তাহে ফের এই সংক্রান্ত শুনানি হবে আদালতে।

এদিন কেজরি জামিন পাওয়ার পর জেল থেকে বেরিয়ে আসেন ৪ নম্বর গেট দিয়ে। তাঁকে স্বাগত জানাতে সুনীতা কেজরিওয়াল-সহ বিরাট জনসমুদ্র অপেক্ষমাণ ছিল। উপস্থিত সমর্থকদের হাতে ধরা ছিল দলীয় পতাকা। তাঁরা স্লোগান দিতে থাকেন কেজরির নামে। জেল থেকে বেরিয়ে শীর্ষ আদালতের সব বিচারপতিকে ধন্যবাদ জানান কেজরি। সেই সঙ্গেই তিনি দেশকে ‘একনায়কত্বের’ হাত থেকে বাঁচাতে ভোট দেওয়ার আর্জিও জানান সকলের কাছে।

[আরও পড়ুন: ‘উত্তরপ্রদেশে সবচেয়ে খারাপ ফল করবে বিজেপি’, অখিলেশকে পাশে নিয়ে হুঙ্কার রাহুলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুক্রবার দুপুরেই দলের সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট।
  • আর এর পরই তাঁকে খোঁচা দিলেন অমিত শাহ।
  • স্বরাষ্ট্রমন্ত্রীর খোঁচা, আপ সুপ্রিমো প্রচার করতে যেখানেই যান না কেন মানুষের ঠিকই আবগারি দুর্নীতির কথা মনে পড়বে।
Advertisement