shono
Advertisement
Arvind Kejriwal

অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়াতে আবেদন, সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেজরি

Published By: Anwesha AdhikaryPosted: 09:44 AM May 27, 2024Updated: 10:37 AM May 27, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়াতে চেয়ে আবেদন করলেন অরবিন্দ কেজরিওয়াল। জানা গিয়েছে, সোমবার সুপ্রিম কোর্টে আবেদন জমা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, আগামী ১ জুন পর্যন্ত অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন আপ সুপ্রিমো। পরের দিন আত্মসমর্পণ করতে হবে তাঁকে।

Advertisement

আম আদমি পার্টি সূত্রে খবর, বেশ কিছু শারীরিক পরীক্ষানিরীক্ষা করাতে হবে আপ সুপ্রিমোর। তার মধ্যে রয়েছে PET-CT স্ক্যান। মূলত ক্যানসার নির্ধারণ করার জন্যই এই পরীক্ষা করানো হয়। দলের তরফে জানানো হয়েছে, একাধিক শারীরিক পরীক্ষা করাতে হবে বলেই অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়াতে চান কেজরি। অন্তত সাতদিনের জন্য এই জামিনের মেয়াদ বাড়াতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: ফাইনালের আগে টিমকে তাতাতে বিশেষ অস্ত্র, গম্ভীর টোটকাতেই বাজিমাত কেকেআরের]

উল্লেখ্য, গত ২১ মার্চ আবগারি মামলায় দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে (Arvind Kejriwal) নিজেদের হেফাজতে নিয়েছিল ইডি (ED)। সপ্তাহদুয়েক পরে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে।  ইডির গ্রেপ্তারির বিরোধিতা করে শীর্ষ আদালতে মামলা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। তাঁর আইনজীবীদের দাবি ছিল, নির্বাচনী প্রচার থেকে কেজরিকে আটকাতেই ইচ্ছাকৃতভাবে জেলে পাঠানো হয়েছে। সেই সওয়ালের ভিত্তিতে গত ১০ মে কেজরিকে অন্তর্বর্তী জামিন দেয় সুপ্রিম কোর্ট। 

তবে এই জামিনের তীব্র বিরোধিতা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর কথায়, “আইনের ব্যাখ্যা করার অধিকার আছে সুপ্রিম কোর্টের (Supreme Court)। কিন্তু আমার বিশ্বাস, কেজরিওয়ালের ক্ষেত্রে সাধারণভাবে বিচার হয়নি। দেশের অনেকেই মনে করছেন, বিশেষ সুবিধা দেওয়া হয়েছে কেজরিওয়ালকে।” শাহের মতে, শীর্ষ আদালতে অন্তর্বর্তীকালীন জামিন পাওয়ার পরে কেজরিওয়াল আদালত অবমাননা করছেন। তবে শাহের এই দাবি সাফ উড়িয়ে দিয়েছে শীর্ষ আদালত। 

[আরও পড়ুন: ‘পরের বছরও কেকেআর জার্সিতে খেলতে চাই’, ফাইনাল জিতিয়ে বলছেন স্টার্ক

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আম আদমি পার্টি সূত্রে খবর, বেশ কিছু শারীরিক পরীক্ষানিরীক্ষা করাতে হবে আপ সুপ্রিমোর।
  • অন্তত সাতদিনের জন্য এই জামিনের মেয়াদ বাড়াতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। 
  • গত ১০ মে কেজরিকে অন্তর্বর্তী জামিন দেয় সুপ্রিম কোর্ট। 
Advertisement