shono
Advertisement
Arvind Kejriwal

'৯০ দিন ভুগতে হয়েছে', কেজরিকে অন্তর্বর্তী জামিন সুপ্রিম কোর্টের, তবে এখনই নয় জেলমুক্তি

সুপ্রিম কোর্টে জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু এখনই জেল থেকে বেরতে পারবেন না দিল্লির মুখ্যমন্ত্রী। কারণ আবগারি মামলায় সিবিআইয়ের হাতেও গ্রেপ্তার হয়েছেন তিনি। ইডির অভিযোগের ভিত্তিতে জামিন পেলেও সিবিআই গ্রেপ্তারির কারণে এখনও জেলে থাকবেন কেজরি। 
Published By: Anwesha AdhikaryPosted: 10:47 AM Jul 12, 2024Updated: 04:15 PM Jul 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বস্তি। সুপ্রিম কোর্টে জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু এখনই জেল থেকে বেরতে পারবেন না দিল্লির মুখ্যমন্ত্রী। কারণ আবগারি মামলায় সিবিআইয়ের হাতেও গ্রেপ্তার হয়েছেন তিনি। ইডির অভিযোগের ভিত্তিতে জামিন পেলেও সিবিআই গ্রেপ্তারির কারণে এখনও জেলে থাকবেন কেজরি। 

Advertisement

গত ২১ মার্চ আবগারি দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে (Arvind Kejriwal) নিজেদের হেফাজতে নিয়েছিল ইডি (ED)। সপ্তাহদুয়েক পরে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে। পরে সুপ্রিম নির্দেশে ২১ দিনের অন্তর্বর্তীকালীন জামিন পান তিনি। লোকসভা নির্বাচন শেষ হতেই ফের জেলে আত্মসমর্পণ করতে হয় আপ সুপ্রিমোকে। পরে আবগারি মামলায় কেজরিকে জামিন দেয় দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্ট। কিন্তু সেই নির্দেশে স্থগিতাদেশ দেয় দিল্লি হাই কোর্ট। 

[আরও পড়ুন: ঋণ মকুব, MSP আইন কার্যকরের দাবি, ফের কেন্দ্র বিরোধী আন্দোলনের পথে কৃষকরা

তার মধ্যেই তিহাড় জেলে গিয়ে কেজরিকে গ্রেপ্তার করে সিবিআই (CBI)। সেই মামলার ভিত্তিতে ১২ জুলাই পর্যন্ত জেল হেফাজতে আপ সুপ্রিমোকে পাঠিয়ে দেয় দিল্লির আদালত। কিন্তু জামিন চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন দিল্লির মুখ্যমন্ত্রী। অবশেষে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন কেজরি। তবে এখনও তাঁকে থাকতে হবে জেলেই। কারণ সিবিআইয়ের দায়ের করা মামলায় আগামী ২৫ জুলাই পর্যন্ত কেজরিকে জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে দিল্লির আদালত। 

তবে জেলমুক্তি না হলেও শীর্ষ আদালতের এই রায়কে নৈতিক জয় বলেই মনে করছেন কেজরিওয়ালের আইনজীবী। জামিন দিতে গিয়ে শীর্ষ আদালতের (Supreme Court) বিচারপতি সঞ্জীব খান্না বলেন, "গত ৯০ দিন ধরে কারাবাসের ভোগান্তি সহ্য করতে হয়েছে কেজরিওয়ালকে। তিনি একজন নির্বাচিত নেতা। তিনি সেই দায়িত্ব চালিয়ে যাবেন কিনা সেটা ওঁর সিদ্ধান্ত।" কেজরির জামিনের রায়কে স্বাগত জানিয়ে আপ নেতা রাঘব চাড্ডা এক্স হ্যান্ডেলে পোস্ট করেন, 'সত্যমেব জয়তে।' তবে বিজেপির কথায়, অন্তর্বর্তী জামিন পাওয়া মানেই কোনও অভিযুক্ত নির্দোষ প্রমাণিত হন না।

[আরও পড়ুন: লোকসভার ধাক্কা থেকে শিক্ষা! অগ্নিবীরদের জন্য বড় ঘোষণা মোদি সরকারের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা নির্বাচন শেষ হতেই ফের জেলে আত্মসমর্পণ করতে হয় আপ সুপ্রিমোকে।
  • জামিন চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন দিল্লির মুখ্যমন্ত্রী। অবশেষে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন কেজরি।
  • বিজেপির কথায়, অন্তর্বর্তী জামিন পাওয়া মানেই কোনও অভিযুক্ত নির্দোষ প্রমাণিত হন না।
Advertisement