shono
Advertisement

কেজরির পিছু ছাড়ছে না ইডি, লোকসভার আগে ষষ্ঠবার তলব দিল্লির মুখ্যমন্ত্রীকে

আম আদমি পার্টি শুরু থেকেই দাবি করে আসছে, শুধুমাত্র কেজরিওয়ালকে গ্রেপ্তার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে।
Posted: 06:33 PM Feb 14, 2024Updated: 06:33 PM Feb 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে রীতিমতো তাড়া করে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। দিল্লির মদ কেলেঙ্কারিতে ষষ্ঠবারের জন্য কেজরিকে তলব করল ইডি। আগামী সোমবার তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে দিল্লির ইডি দপ্তরে।

Advertisement

এর আগে পাঁচ বার কেজরিওয়ালকে তলব করা হয়েছে। শেষবার তাঁকে তলব করা হয় জানুয়ারি মাসের শেষে। যদিও তাতে সাড়া দেননি কেজরিওয়াল (Arvind Kejriwal)। সেই সমনকে ‘বেআইনি’ বলে দাবি করে হাজিরা এড়িয়ে যান তিনি। আম আদমি পার্টি শুরু থেকেই দাবি করে আসছে, শুধুমাত্র কেজরিওয়ালকে গ্রেপ্তার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে অভিযোগের কোনও ভিত্তি নেই।

[আরও পড়ুন: আচমকা কলকাতায় প্রিয়াঙ্কা গান্ধী, কারণ ঘিরে জল্পনা]

কেজরিওয়াল নিজে বলছেন, ইডি তাঁকে যে সমন পাঠাচ্ছে সেটার আইনি বৈধতা নেই। এই বেআইনি সমনে হাজিরা দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। আপ সূত্রের দাবি, ইডির ষষ্ঠ সমনেও হাজিরা দেবেন না দিল্লির মুখ্যমন্ত্রী। এবারেও হাজিরা এড়াবেন তিনি। ইন্ডিয়া (INDIA) জোটের তৎপরতার মাঝে কেজরিওয়ালের গ্রেপ্তারি নিয়ে আপের অন্দরে চোরাস্রোত বইছে। কিন্তু কেজরিওয়াল এসবের মধ্যেও সমন উপেক্ষা করে চলেছেন।

[আরও পড়ুন: উচ্চমাধ্যমিকেও ইউনিক সিরিয়াল নম্বর, প্রশ্ন ফাঁস রুখতে কড়া সংসদ]

মজার কথা হল, পঞ্চম সমন উপেক্ষা করার পর ইডি দিল্লি হাই কোর্টের (Delhi High Court) দ্বারস্থ হয়। হাই কোর্ট শনিবারই কেজরিওয়ালকে তলব করেছে। দিল্লির মুখ্যমন্ত্রীকে ব্যাখ্যা দিতে হবে, কেন বারবার তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সমন উপেক্ষা করছেন। হাই কোর্টের সেই নির্দেশের পরই সোমবার ফের কেজরিকে তলব করল ইডি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement