shono
Advertisement
Asaram Bapu

জেলেই গুরুতর অসুস্থ আশারাম বাপু, মাঝরাতে ভর্তি করা হল AIIMS হাসপাতালে

ব্যাপকভাবে আভ্যন্তরীণ রক্তক্ষরণ হয়েছে ওই স্বঘোষিত ধর্মগুরুর, দাবি চিকিৎসকদের।
Published By: Amit Kumar DasPosted: 02:39 PM Jun 21, 2024Updated: 05:05 PM Jun 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাবালিকাকে যৌন নির্যাতনের ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত অপরাধী আশারাম বাপু গুরুতর অসুস্থ। প্রবল বুকে ব্যথার কারণে মাঝরাতে তাঁকে ভর্তি করা হয় যোধপুরের এইমস হাসপাতালে। বর্তমানে হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন আশারাম বাপু। তাঁর শারীরিক অবস্থা উদবেগজনক বলে জানা যাচ্ছে চিকিৎসকদের তরফে।

Advertisement

জেল সূত্রে জানা যাচ্ছে, দিন তিনেক আগে বুকে প্রবল ব্যথা শুরু হয়েছে আশারাম বাপুর। এর পর হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। তবে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দিয়েছিলেন ডাক্তাররা। বৃহস্পতিবার রাতে পরিস্থিতি গুরুতর আকার নেয়। এই অবস্থায় রাত ১টা নাগাদ তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় জয়পুরের এইমস হাসপাতালে। প্রাথমিক পরীক্ষা নিরীক্ষার পর আসারামকে আইসিইউতে ভর্তি করা হয়। চিকিৎসকদের তরফে জানানো হয়েছে, তাঁর শরীরে রক্তাল্পতা দেখা দিয়েছে। হিমোগ্লোবিনের মাত্রা পৌঁছে গিয়েছে বর্তমানে ৮.৭-এ। চিকিৎসকরা আরও জানিয়েছেন, ব্যাপকভাবে আভ্যন্তরীণ রক্তক্ষরণ হয়েছে তাঁর শরীরে। যার জেরেই পরিস্থিতি গুরুতর আকার নিয়েছে।

[আরও পড়ুন: ‘১০০ আসন চাই’, মহারাষ্ট্রে ভোটের মুখে হুঙ্কার শিণ্ডে সেনার, অস্বস্তিতে বিজেপি]

২০১৩ সালে যোধপুরের আশ্রমে ১৬ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল আসারামের বিরুদ্ধে। এর পর ২০১৩ সালের আগস্ট মাসে ইন্দোর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। ওই মামলায় ২০১৮ সালে যোধপুরের একটি আদালত ধর্মগুরুকে দোষী সাব্যস্ত করে। তার পর থেকে যোধপুরেই জেলবন্দি রয়েছেন আশারাম। এই মামলায় আমৃত্যু কারাবাসের সাজা দেওয়া হয় স্বঘোষিত এই ধর্মগুরুকে।

তার পর থেকে প্যারোলে একাধিকবার মুক্তি পেয়েছেন এই অপরাধী। তবে হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্ট একের পর এক আদালতে দফায় দফায় জামিনের আর্জি জানিয়েছেন অশীতিপর আশারাম বাপু। যদিও তাঁর সে আবেদন আদালতে কোনও মান্যতা পায়নি। এই অবস্থায় আশারামের অসুস্থতায় উদ্বিগ্ন তাঁর অনুগামীরা ভিড় জমিয়েছে হাসপাতাল চত্বরে। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে অবশ্য তাঁর ভক্তদের কাছে আবেদন জানানো হয়েছে, হাসপাতাল চত্বরে ভিড় না করার জন্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিন তিনেক আগে বুকে প্রবল ব্যথা শুরু হয়েছিল আশারাম বাপুর।
  • এরপর বৃহস্পতিবার পরিস্থিতি গুরুতর আকার নেয়।
  • আইসিইউতে ভর্তি স্বঘোষিত ধর্মগুরু আশারাম বাপুর।
Advertisement