shono
Advertisement

বানভাসি অসমে মৃত বেড়ে ১০৪, ক্ষতিগ্রস্ত ৩০ লক্ষের বেশি

কংগ্রেস নেতা ও কর্মীদের বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে আহ্বান জানিয়েছেন রাহুল গান্ধী। The post বানভাসি অসমে মৃত বেড়ে ১০৪, ক্ষতিগ্রস্ত ৩০ লক্ষের বেশি appeared first on Sangbad Pratidin.
Posted: 10:29 AM Jul 18, 2020Updated: 12:17 PM Jul 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টি না কমায় ক্রমশই ভয়াবহ হচ্ছে অসমের বন্যা (Assam floods) পরিস্থিতি। শুক্রবার বন্যার জলে ভেসে মৃত্যু হল আরও পাঁচ জনের। এর ফলে বন্যা ও তার ফলে হওয়া ভূমিধসের কারণে এখনও পর্যন্ত মারা গেলেন ১০৪ জন। এর মধ্যে বন্যায় ভেসে গিয়ে মৃত্যু হয়েছে ৭৬ জনের আর ভূমিধসে মারা গিয়েছেন ২৬ জন।

Advertisement

অসমের রাজ্য বিপর্যয় মোকাবিলা দপ্তর সূত্রে জানা গিয়েছে, এবছরের বন্যা  পরিস্থিতি গতবারের থেকে ভয়াবহ হয়ে উঠেছে। জলমগ্ন হয়ে পড়া ৩৩টি জেলার মধ্যে ২৮টি জেলার পরিস্থিতি খুব খারাপ। এখনও পর্যন্ত ৩০ লক্ষের মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। জলমগ্ন হয়ে পড়েছে ১ লক্ষ ৩০ হাজার হেক্টর জমি। নতুন করে বৃষ্টি শুরু হওয়ায় ডিব্রুগড় ও চিরাং জেলায় ব্রহ্মপুত্র নদের জল বিপদসীমার উপর দিয়ে বইছে। ফলে বেশিরভাগ গ্রামই জলের তলায় চলে গিয়েছে।

[আরও পড়ুন: অপেক্ষার অবসান! ৩৭৫ জন স্বেচ্ছাসেবীর শরীরে শুরু হল ‘কোভ্যাক্সিনে’র ক্লিনিক্যাল ট্রায়াল]

চিরাংয়ের পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে রাজ্যের মন্ত্রী চন্দন ব্রহ্ম বলেন, ব্রহ্মপুত্রের (Brahmaputra) জল বাড়ায় এই জেলার ১০০টির বেশি গ্রাম জলমগ্ন হয়ে পড়েছে। ফলে ২৫০০ হাজারের বেশি মানুষকে ২০টি ত্রাণ শিবিরে পাঠানো হয়েছে। অনেক পশুকেও নিরাপদে স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

[আরও পড়ুন: মনমোহন জমানায় রেকর্ড হারে গরিবি কমেছে ভারতে, অক্সফোর্ডের গবেষণায় মিলল তথ্য]

The post বানভাসি অসমে মৃত বেড়ে ১০৪, ক্ষতিগ্রস্ত ৩০ লক্ষের বেশি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement