shono
Advertisement

ত্রিপুরার পর Assam? পড়শি রাজ্যের বিধায়ক অখিল গগৈকে জোটের প্রস্তাব Mamata’র!

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই কেন্দ্রের বিজেপি সরকারকে হারাতে চান অখিল গগৈ।
Posted: 08:28 PM Aug 08, 2021Updated: 09:28 PM Aug 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাবতীয় শক্তি ব্যবহার করেও বঙ্গ নির্বাচনে (West Bengal Assembly Election) মুখ থুবড়ে পড়েছে বিজেপি (BJP)। বিপুল আসনে জিতে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল সরকার। তবে এবার রাজ্যের বাইরেও নিজেদের ছড়িয়ে দিতে তৎপর ঘাসফুল শিবির। আর সেই লক্ষ্যে ত্রিপুরার পর এবার অসমেও নিজেদের শক্তি বাড়াতে মরিয়া তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। আর সেজন্য অসমের কৃষক নেতা অখিল গগৈয়ের দলকে টানতে আগ্রহী এ রাজ্যের শাসক দল।

Advertisement

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পরই অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানিয়েছিলেন, এবার রাজ্যের বাইরেও নিজেদের প্রভাব বিস্তার করবে তৃণমূল। তৃণমূলের শীর্ষ নেতৃত্বের বিজেপি-শাসিত ত্রিপুরা সফর তারই প্রমাণ। আর শুধু ত্রিপুরা নয়, বিজেপি-শাসিত উত্তর-পূর্বের আরেক রাজ্য অসমের দিকেও এবার নজর ঘাষফুল শিবিরের। আর সেক্ষেত্রে ওই রাজ্যে সংগঠন বিস্তারে তৃণমূলের অন্যতম হাতিয়ার হতে চলেছেন কৃষক নেতা অখিল গগৈ। সম্প্রতি স্থানীয় সাংবাদিকদের রাইজোর দলের প্রধান অখিল গগৈ জানিয়েছেন, ২০২৪ লোকসভা নির্বাচনে কেন্দ্রের মোদি সরকারকে হঠাতে আঞ্চলিক দলগুলি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে জোট বাঁধতে চায়। এমনকী তাঁর দলের সঙ্গে তৃণমূল কংগ্রেসের জোট বাঁধার জন্য মুখ্যমন্ত্রী নাকি তাঁকে আহ্বানও জানিয়েছেন। শুধু তাই নয়, অসমে তৃণমূলের যে রাজ্য কমিটি হবে, তাতে অখিল গগৈকে নেতৃত্ব দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে৷ অসমের এই নির্দল বিধায়কের কথায়, “যাঁরা গণতন্ত্রে বিশ্বাস রাখেন, তাঁদের কাছে মমতা বন্দ্যোপাধ্যায় নবজাগরণের প্রতীক৷ বিজেপি, আরএসএস-এর সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে লড়াইয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ই দেশকে নেতৃত্ব দিচ্ছেন৷”

[আরও পড়ুন: Independence Day: প্লাস্টিক নয়, ব্যবহার হোক কাগজের তেরঙ্গা, রাজ্যগুলিকে নির্দেশ কেন্দ্রের]

সূত্রের খবর, সম্প্রতি কলকাতায় এসে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকও নাকি সেরেছেন অখিল গগৈ। যদিও তাঁর বা তৃণমূলের পক্ষ থেকে এ ব্যাপারে সরকারিভাবে কোনও বিবৃতিও দেওয়া হয়নি। এই মুহূর্তে অসমে বেশ পরিচিত মুখ অখিল। সিএএ বিরোধী আন্দোলনে নেতৃত্ব দেওয়ার পর দেশদ্রোহিতার অভিযোগে গ্রেপ্তার হন অখিল৷ জেলে থাকাকালীনই রাজনৈতিক দল গঠন করেন৷ এর পর চলতি বছরের নির্বাচনেই শিবসাগর কেন্দ্র থেকে জয়ী হন তরুণ এই নেতা৷ সেই কারণে অসমে সংগঠন বিস্তারে অখিলকে সঙ্গে নিতে আগ্রহী তৃণমূল৷ কবে অখিল তৃণমূলে যোগ দেবেন তা এখনও স্পষ্ট নয়৷ কিন্তু সেই সম্ভাবনা যে প্রবল, তা অখিলের কথাতেই স্পষ্ট৷

[আরও পড়ুন: সুপ্রিম ভর্ৎসনার জের, নেটমাধ্যমে বিচারকদের অবমাননায় ৫ জনকে গ্রেপ্তার করল CBI]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement