Advertisement

শুধু কাশ্মীর নয়, অসমেও বড়সড় হামলা চালাতে পারে আইএসআই, জারি সতর্কবার্তা

02:03 PM Oct 18, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গি হামলায় উত্তপ্ত জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir)। একদিকে আক্রান্ত হচ্ছেন ভিনরাজ্যের শ্রমিকরা। অন্যদিকে, পুঞ্চ-সহ একাধিক জায়গায় মাঝেমধ্যেই চলছে সেনা-জঙ্গি এনকাউন্টার। এই পরিস্থিতিতে আরেক সীমান্তবর্তী রাজ্যে জারি হল সতর্কবার্তা। উত্তর-পূর্বের রাজ্য অসমে হামলার ছক কষছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই (ISI)। শুধু অসম (Assam) নয়, দেশের একাধিক জায়গায় বড়সড় সন্ত্রাসবাদী হামলা চালাতে পারে তারা। গোয়েন্দা সূত্রে সেই খবর পেয়েই সর্তকতা জারি হয়েছে অসম জুড়ে।

Advertisement

অসম পুলিশের হেডকোয়ার্টার থেকে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ সতর্কবার্তা জারি করেছেন। সেখানে উল্লেখ করা হয়েছে, আরএসএস কর্মী ও সেনাবাহিনীই হবে হামলাকারীদের মূল লক্ষ্য। পাশাপাশি, ধর্মীয় স্থান বা কোনও জমায়েত লক্ষ্য করেও হামলা চালানো হতে পারে। পুলিশের নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে, ‘পাক সংস্থা আইএসআই হামলা চালাতে পারে বলে গোয়েন্দা সূত্রে খবর। আরএসএস কর্মীদের উপরও হামলা চালানো হতে পারে। অসমের সেনাঘাঁটিগুলিও হতে পারে তাদের নিশানা। ধর্মীয় স্থান বা যে কোনও জমায়েতে বোমা বিস্ফোরণ ঘটানো হতে পারে।’

[আরও পড়ুন: ‘ভিনরাজ্যের বাসিন্দারা কাশ্মীর ছাড়ো’, ১১ জনের খুনের দায়স্বীকার করে হুমকি জঙ্গিদের]

শুধু গোয়েন্দা সূত্রের খবরই নয়, আল কায়দার প্রকাশ করা একটি ভিডিও বার্তার কথাও উল্লেখ করেছে পুলিশ। সেই ভিডিও বার্তায় অসম ও কাশ্মীরে জিহাদের ডাক দিয়েছে সন্ত্রাসবাদী সংগঠনটি। যে কোনও ধরনের সন্ত্রাসবাদী হামলা রুখতে সব রকমের ব্যবস্থা নিতে বলা হয়েছে গুয়াহাটির পুলিশ কমিশনার, কোকরাঝাড়ের ডিজিপি ও অসমের এডিজিপি-কে। সব জেলার পুলিশকে সতর্কও করা হয়েছে।

সূত্রের খবর, পাক অধিকৃত কাশ্মীরের মুজফফরাবাদে জঙ্গি সংগঠনের সদস্যদের সঙ্গে ২১ সেপ্টেম্বরই বৈঠকে বসেছিল পাক গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। সেখানেই ভারতীয়দের কীভাবে হত্যা করা হবে, তার ব্লু প্রিন্টও নাকি তৈরি করা হয়েছে। ভারতীয় গোয়ান্দাদের হাতে যে তথ্য এসেছে, তাতে জানা যাচ্ছে, আইএসআই অফিসারদের সঙ্গে জঙ্গি সংগঠনের সদস্যদের গোপনে বৈঠক হয়েছে। সেই বৈঠকে জম্মু ও কাশ্মীরে বড়সড় হামলার পরিকল্পনা করা হয়েছে বলেই সূত্রের খবর। 

[আরও পড়ুন: সুরাটের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত অন্তত ২, দমকলের তৎপরতায় উদ্ধার শতাধিক]

Advertisement
Next