সুরাটের কারখানায় বিষাক্ত গ্যাস লিক, প্রাণ গেল অন্তত ৬ জনের, অসুস্থ আরও ২০

11:16 AM Jan 06, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিপত্তি গুজরাটে (Gujarat Gas leak))। রাসায়নিক কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক করে প্রাণ গেল অন্তত ৬ জনের। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও ২০ জন। এই ঘটনায় বৃহস্পতিবার সকালে সুরাটে শোকের ছায়া। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সুরাটের একটি রাসায়নিক সংস্থার ট্যাঙ্কার থেকে এই বিপত্তি বাঁধে। রোজকার মতো এদিনও প্রিন্ট মিলের কাছে একটি নর্দমায় রায়ায়নিক বর্জ্য ফেলছিল ট্যাঙ্কারটি। সেই সময় ট্যাঙ্কার চালকের অসাবধানতাবশত বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে মুহূর্তে। আশপাশে ছড়িয়ে থাকা কারখানার শ্রমিকরা নিমেষে অসুস্থ হয়ে পড়েন। স্থানীয়দের চেষ্টায় যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকার্য।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: Coronavirus: দেশে একদিনে করোনার কবলে ৯০ হাজার, চলতি মাসেই সংক্রমণ শীর্ষে পৌঁছানোর আশঙ্কা়

প্রত্যক্ষদর্শীরা জানান, নিমেষে গোটা এলাকা ঝাঁজালো গন্ধে ভরে যায়। গন্ধ নাকে আসার পর থেকেই জ্বলতে থাকে গলা, বুক। শরীরের বিভিন্ন অংশ অবস হয়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৫ শ্রমিকের। অসুস্থ হয়ে পড়েন অনেকে। শহরের হাসপাতালে নিয়ে গেলে আরও একজনের মৃত্যু হয়। জানিয়েছেন হাসপাতাল সুপার ড. ওমকার চৌধুরী। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬। চিকিৎসাধীন আরও ২০। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertising
Advertising

 

[আরও পড়ুন: Coronavirus: দেশে একদিনে করোনার কবলে ৯০ হাজার, চলতি মাসেই সংক্রমণ শীর্ষে পৌঁছানোর আশঙ্কা়

Advertisement
Next