shono
Advertisement
Ram Mandir

আধ্যাত্মিকতাই শেষ কথা! রামমন্দিরে প্রবেশের নিয়মে বড় বদল

সম্প্রতি জরুরি বৈঠকে বসেছিল মন্দির কর্তৃপক্ষ ও প্রশাসন।
Published By: Paramita PaulPosted: 04:38 PM May 26, 2024Updated: 04:40 PM May 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামমন্দিরে প্রবেশের নিয়মে বড় বদল। আর মোবাইল নিয়ে ঢোকা যাবে না মন্দির চত্বরে। নয়া নিয়ম কার্যকর করল শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র।

Advertisement

জানা গিয়েছে, সম্প্রতি জরুরি বৈঠকে বসেছিল মন্দির কর্তৃপক্ষ ও প্রশাসন। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় রামমন্দির চত্বরে আর মোবাইল নিয়ে ঢোকা যাবে না। মন্দিরের পরিবেশ আরও আধ্যাত্মিক করার উদ্দেশ্য এই সিদ্ধান্ত। মন্দির চত্বরে লকারের ব্যবস্থা থাকছে যেখানে মোবাইল রেখে প্রবেশ করতে হবে। এ প্রসঙ্গে সংবাদসংস্থা এএনআইকে ট্রাস্টের সদস্য অনিল মিশ্র জানান, "গতকাল আমরা প্রশাসনকে সিদ্ধান্তের কথা জানিয়েছি। পুণ্যার্থীদের নিরাপত্তা ও সুযোগ সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত।" তিনি জানিয়েছে, মন্দির চত্বরে মোবাইল ফোন রাখার সুবন্দোবস্তো আছে। নতুন নিয়ম মেনে চলার জন্য সকল পুণ্যার্থীদের কাছে আবেদন জানিয়েছেন তিনি। শুধু মোবাইল নয়, অন্য়ান্য মূল্যবান সামগ্রী রাখার ব্যবস্থা করেছে ক্লোক রুমে।

[আরও পড়ুন: জাতীয় দলের কোচ হতে বিশেষ ‘শর্ত’! বিসিসিআইকে কী জানালেন গম্ভীর?]  

প্রসঙ্গত, রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের আগে দর্শনের সময় ছিল সকাল ৭টা থেকে সন্ধে ৬টা। মাঝে দেড়টা থেকে ৩.৩০ পর্যন্ত বিরতি থাকত। গত ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার পর থেকেই ভক্তদের ঢল নামতে শুরু করে। প্রায় প্রতিদিন লক্ষ লক্ষ ভক্ত পুজো দিতে পৌঁছে যাচ্ছিলেন রামমন্দিরে। যে কারণে বাড়ানো হয় দর্শনের সময়। ভোর ৬টা থেকে রাত দশটা পর্যন্ত দর্শন করা যাবে বলে জানায় ট্রাস্ট।

[আরও পড়ুন: ভিসা সমস্যায় আটকে বিরাট! বিশ্বকাপ খেলতে দলের সঙ্গে যেতে পারলেন না কোহলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রামমন্দিরে প্রবেশের নিয়মে বড় বদল।
  • আর মোবাইল নিয়ে ঢোকা যাবে না মন্দির চত্বরে।
  • নয়া নিয়ম কার্যকর করল শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র।
Advertisement