shono
Advertisement
Pune

রচনা লিখে মুক্তি, প্রতিবাদের জেরে পুণের বিলাসবহুল গাড়ির নাবালক চালকের জামিন বাতিল

মাত্র ১৪ ঘণ্টার মধ্যে জামিন পেয়েছিল বেপরোয়া নাবালক।
Published By: Anwesha AdhikaryPosted: 09:13 PM May 22, 2024Updated: 09:13 PM May 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তুমুল বিতর্কের মধ্যে পুণের নাবালক চালকের জামিন বাতিল হল। বিলাসবহুল বিদেশি গাড়ি পোর্শের ধাক্কায় দুই ব্যক্তির মৃত্যু নিয়ে তুমুল বিতর্ক পুণেতে। আটক করা হলেও পোর্শে গাড়ির নাবালক চালককে দ্রুত জামিন দেওয়া হয়েছিল। আপাতত প্রত্যাহার করা হয়েছে সেই সিদ্ধান্ত।

Advertisement

রবিবার ভোররাতে ভয়ংকর দুর্ঘটনাটি ঘটে পুণের (Pune) কোরেগাও পার্কে। ১৭ বছরের কিশোরের বিলাসবহুল গাড়ি ২০০ কিমি গতিতে ছুটছিল। সেটি ধাক্কা মারে উলটো দিক থেকে আসা একটি মোটরবাইকে। মৃত্যু হয় দুই বাইক আরোহীর। জানা গিয়েছে, তাদের বয়স ২০র কোঠায়। মৃতরা পেশায় আইটি কর্মী বলেই জানা গিয়েছে। দুর্ঘটনার পরেই আটক করা হয়েছিল নাবালক গাড়িচালককে। কিন্তু মাত্র ১৪ ঘণ্টার মধ্যে একাধিক বেনজির শর্তে ১৭ বছরের কিশোরকে জামিন দেয় জুভেনাইল আদালত। স্রেফ রচনা লিখে জামিন পেয়ে যায় সে।

[আরও পড়ুন: ইন্ডিয়া জোটের স্বার্থেই বাংলায় কংগ্রেসের সঙ্গে সমঝোতা নয়, ব্যাখ্যা তৃণমূলের

কিন্তু ঘটনাটি নিয়ে তুমুল বিতর্ক শুরু হয় মহারাষ্ট্রে। বিরোধীরা সুর চড়ান, নাবালকের বাবার সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে অজিত পওয়ারের। সেই জন্যই এত সহজে জামিন পেয়েছে ১৭ বছর বয়সি অভিযুক্ত। জামিন পাওয়ার ঘটনায় দেশজুড়ে ব্যাপক প্রতিবাদ শুরু হয়। তবে মহারাষ্ট্রের অওরঙ্গাবাদ থেকে গ্রেপ্তার করা হয় অভিযুক্ত কিশোরের বাবা ইমারত ব্যবসায়ী বিশাল আগরওয়ালকে। জানা যায়, পোর্শে গাড়িটির রেজিস্ট্রেশনই ছিল না, বিতর্ক বাড়তেই গ্রেপ্তারির এড়াতে গোয়া পালিয়ে ছক কষেছিলেন নাবালকের বাবা ইমারত ব্যবসায়ী বিশাল আগরওয়াল, এমনকী তাঁর সঙ্গে মুম্বই আন্ডারওয়ার্লেডের যোগ রয়েছে বলেও অভিযোগ।

তুমুল বিতর্কের মধ্যে পড়ে ঘটনার তিনদিন পর নাবালক চালকের জামিন বাতিল করল জুভেনাইল জাস্টিস বোর্ড। সূত্রের খবর, আপাতত গৃহবন্দি থাকতে হবে ওই নাবালককে। ৫ জুন পর্যন্ত বাড়িতে বন্দি রাখা হবে তাকে। সেই সঙ্গে নতুন করে তার বিরুদ্ধে চলবে বিচার প্রক্রিয়া। তবে নাবালককে কি সাবালক ধরে নিয়ে বিচার প্রক্রিয়া চলবে? সেই নিয়ে কিছু জানা যায়নি।

[আরও পড়ুন: ৯ দিন পরে অবশেষে স্বাতীর হেনস্তা কাণ্ডে মুখ খুললেন কেজরি, কী মত দিল্লির মুখ্যমন্ত্রীর?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাত্র ১৪ ঘণ্টার মধ্যে একাধিক বেনজির শর্তে ১৭ বছরের কিশোরকে জামিন দেয় জুভেনাইল আদালত। স্রেফ রচনা লিখে জামিন পেয়ে যায় সে।
  • বিরোধীরা সুর চড়ান, নাবালকের বাবার সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে অজিত পওয়ারের। সেই জন্যই এত সহজে জামিন পেয়েছে ১৭ বছর বয়সি অভিযুক্ত।
  • আপাতত গৃহবন্দি থাকতে হবে ওই নাবালককে। ৫ জুন পর্যন্ত বাড়িতে বন্দি রাখা হবে তাকে।
Advertisement