Advertisement

কৃষক বিক্ষোভ নিয়ে অসংবেদনশীল প্রতিক্রিয়া, সোশ্যাল মিডিয়ায় ‘সুইগি’ বয়কটের ডাক

08:28 PM Dec 01, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ার ট্রোল সংস্কৃতির নিশানায় এবার অনলাইন খাবার সরবরাহকারী সংস্থা সুইগি (Swiggy)। কৃষক বিক্ষোভ (Farmers Protest) নিয়ে প্রতিক্রিয়া দিয়ে নেটদুনিয়ার একাংশের রোষানলে বেসরকারি সংস্থা। টুইটারে ট্রেন্ডিং ‘বয়কট সুইগি’ (#BoycottSwiggy) হ্যাশট্যাগ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ঘটনার সূত্রপাত হয়, ‘নিমো তাই ২.০’ নামের একটি টুইটার (Twitter) প্রোফাইলের টুইটকে কেন্দ্র করে। যাতে ব্যঙ্গ করে লেখা হয়, “কৃষকদের বিক্ষোভ নিয়ে এক ভক্ত বন্ধুর সঙ্গে তর্ক হচ্ছিল। তিনি বললেন, খাবারের জন্য আমরা কৃষকদের উপর নির্ভরশীল নই, আমরা সবসময় সুইগি থেকে অর্ডার করতে পারি। আর তারপর তিনি জিতে গেলেন।” এই টুইটের প্রতিক্রিয়াতেই সুইগির অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে লেখা হয়, “দুঃখিত আমরা শিক্ষা ফিরিয়ে দিতে পারি না”।

[আরও পড়ুন: কৃষক আন্দোলনে যোগ দিতেই ‘শাহিনবাগের দাদি’ বিলকিস বানোকে আটক করল পুলিশ]

এই টুইটেই তোলপাড় হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। অবিলম্বে সুইগি বয়কট করার ডাক দিয়েছেন অনেকে। কেউ কেউ আবার তার বদলে খাবার অর্ডার করে সংস্থার কর্মীদের হয়রান করার পরামর্শ দিয়েছেন।

নেটিজেনদের একাংশ আবার পালটা সমালোচনা করে লিখেছেন, মোদি ভক্তরা এবার ‘বয়কট সুইগি’ ট্রেন্ড করবেন। কেউ কেউ আবার কটাক্ষ করে লিখেছেন, “প্রথমে জোম্যাটো, তারপর তানিষ্ক, নেটফ্লিক্স আর এবারে সুইগি বয়কটের ডাক দিয়েছেন ভক্তরা। যেভাবে সমস্ত কিছু এগোচ্ছে তাতে মোক্ষ লাভে আর বেশি সময় লাগবে না।”

 

 

[আরও পড়ুন: আলোচনায় মিলল না রফাসূত্র, ৩ ডিসেম্বর কেন্দ্রের সঙ্গে ফের বৈঠক কৃষকদের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next