shono
Advertisement
Delhi Airport

দিল্লি বিমানবন্দর দুর্ঘটনায় দায় কংগ্রেসের! অভিযোগ বিজেপির, পালটা তোপ খাড়গের

তৃণমূলের সাংসদ সাকেত গোখলে বলেন, দিল্লির দুর্ঘটনায় মৃত্যুর জন্য দায়ী প্রধানমন্ত্রী নিজেই।
Published By: Anwesha AdhikaryPosted: 01:25 PM Jun 28, 2024Updated: 01:25 PM Jun 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বৃষ্টিতে দিল্লি বিমানবন্দরের ছাদ ভেঙে পড়ার ঘটনায় শুরু হল রাজনৈতিক চাপানউতোর। বিজেপির দাবি, বিমানবন্দরের ভেঙে পড়া অংশটি উদ্বোধন করা হয়েছিল কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ আমলে। পালটা দিয়ে হাত শিবিরের অভিযোগ, মোদি সরকারের দুর্নীতির কারণেই এমন বেহাল দশা বিমানবন্দরের। কেন্দ্রকে তোপ দেগেছে তৃণমূলও।

Advertisement

শুক্রবার ভোর থেকেই তুমুল বৃষ্টি শুরু হয়েছে দিল্লিতে। সকাল সাড়ে পাঁচটা নাগাদ বৃষ্টির তোড়ে আচমকাই ভেঙে পড়ে দিল্লি বিমানবন্দরের ১ নং টার্মিনালের ছাদের একটা বড় অংশ। ছাদের পাশাপাশি সেখানকার একটি থামও ভেঙে পড়ে। বিমানবন্দরে গিয়ে উদ্ধারকাজ শুরু করে দমকল। সেই সময়েই ক্ষতিগ্রস্ত একটি গাড়ি থেকে মৃত অবস্থায় বের করা হয় এক ব্যক্তিকে। আরও ৫ জন আহত হয়েছেন বলে খবর শোনা যায়। দিল্লি বিমানবন্দরের (Delhi Airport) তরফে বিবৃতি জারি করে জানানো হয়, ১ নং টার্মিনাল থেকে সমস্ত উড়ান চলাচল বন্ধ রাখা হয়েছে।

[আরও পড়ুন: পুজো দিয়ে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা, কর্নাটকে মৃত ১৩

এই ঘটনার জন্য সরাসরি কংগ্রেসকে (Congress) কাঠগড়ায় তুলেছেন বিজেপির (BJP) আইটি সেলের প্রধান অমিত মালব্য। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, "দিল্লি বিমানবন্দরের ওই অংশটি ২০০৯ সালে উদ্বোধন করা হয়, যখন কংগ্রেসের নেতৃত্বে ইউপিএ সরকার ক্ষমতায় ছিল। ওই সময়ে কাজের মান পরীক্ষা না করেই কন্ট্র্যাক্ট দেওয়া হত। এই ঘটনায় 'সুপার প্রধানমন্ত্রী' সোনিয়া গান্ধীকে জবাব দিতে হবে।"

তবে গোটা ঘটনায় মোদি সরকারকেই দুষেছে কংগ্রেস। দলের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, "গত ১০ বছর ধরে মোদি সরকারের দুর্নীতি আর উদাসীনতার জন্যই এভাবে তাসের ঘরের মতো ভেঙে পড়েছে একাধিক পরিকাঠামো।" তৃণমূলের সাংসদ সাকেত গোখলে বলেন, দিল্লির দুর্ঘটনায় মৃত্যুর জন্য দায়ী প্রধানমন্ত্রী নিজেই।

[আরও পড়ুন: জমি দুর্নীতি মামলায় স্বস্তি, হাই কোর্টে জামিন পেলেন হেমন্ত সোরেন

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সকাল সাড়ে পাঁচটা নাগাদ বৃষ্টির তোড়ে আচমকাই ভেঙে পড়ে দিল্লি বিমানবন্দরের ১ নং টার্মিনালের ছাদের একটা বড় অংশ।
  • এই ঘটনার জন্য সরাসরি কংগ্রেসকে কাঠগড়ায় তুলেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য।
  • তৃণমূলের সাংসদ সাকেত গোখলে বলেন, দিল্লির ঘটনায় মৃত্যুর জন্য দায়ী প্রধানমন্ত্রী নিজেই।
Advertisement