shono
Advertisement

Breaking News

হনুমানের আদর্শেই অনুপ্রাণিত বিজেপি”, হনুমান জয়ন্তীতে এক সুর মোদি ও জয়শংকরের

বৃহস্পতিবার দেশজুড়ে পালিত হচ্ছে হনুমান জয়ন্তী।
Posted: 06:34 PM Apr 06, 2023Updated: 06:34 PM Apr 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হনুমান ও বিজেপি। এই দুইয়ের মধ্যে মিল কোথায়, তা পরিষ্কার করলেন বিদেশমন্ত্রী এস জয়শংকর (S Jaishankar)। বৃহস্পতিবার হনুমান জয়ন্তীর (Hanuman Jayanti) দিনই এমন কথা বলতে শোনা গেল তাঁকে। তাঁর মতে, হনুমান যেমন নিজের ভিতরে থাকা শক্তির পরিচয় পাওয়ার পর তার সাহায্যে নিজের কাজ করেছিলেন, সেই অনুপ্রেরণায় বিজেপি ২০১৪ সালে নিজেদের শক্তির পরিচয় পেয়েছিল। একই সুর লক্ষ করা গিয়েছে প্রধানমন্ত্রী মোদির কথাতেও।

Advertisement

ঠিক কী বলেছেন জয়শংকর? তাঁর কথায়, ”হনুমান নিজের ভিতরের শক্তিকে অনুধাবন করে নিজের কর্ম করেছিলেন। ঠিক সেভাবে ২০১৪ সালে আমরাও নিজেদের শক্তিকে উপলব্ধি করেছিলাম। এবং এখনও আবিষ্কার করে চলেছি। আজ ভারত সেই শক্তিকে অনুভব করতে পারছে। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে বিজেপির শক্তি হনুমানের অনুপ্রেরণাই। আপনারা যদি হনুমানের জীবনকাহিনি পড়েন, দেখবেন ‘আমি পারি’ এই বিশ্বাস নিয়ে চলতেন তিনি। আর এটাই তাঁকে প্রভূত সাফল্য পেতে সাহায্য করেছিল। তবে তিনি সব কিছু করতে পারলেও নিজের জন্য কিছুই করেননি। এই আদর্শ তাঁর থেকে গ্রহণ করেছে বিজেপি।”

[আরও পড়ুন: প্রাচীন রীতি মেনে ডাকাতের হাতে শুরু যশাই মায়ের পুজোয় মানুষের ঢল, জেনে নিন মাহাত্ম্য]

এদিন সকলকে হনুমান জয়ন্তীর শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। তিনিও জয়শংকরের সুরে সুর মিলিয়ে জানিয়েছেন, ”হনুমানের থেকেই বিজেপি দুর্নীতির সঙ্গে লড়াই করতে এবং আইন শৃঙ্খলা রক্ষা করতে শিখেছে।”

[আরও পড়ুন: গান্ধীর পরিচয় ও উত্তরাধিকার চিরদিনই RSS-BJP’র অস্বস্তির কারণ, তোপ মহাত্মার প্রপৌত্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement