shono
Advertisement

ভোটের আগে সিদ্দারামাইয়াকে ‘শেষ করা’র হুমকি বিজেপি নেতার, ক্ষমতায় ফিরে ‘বদলা’ কংগ্রেসের

আইনি লড়াইয়ের ডাক বিজেপি নেতার।
Posted: 12:24 PM May 26, 2023Updated: 12:24 PM May 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিপু সুলতানকে যেভাবে ভোক্কালিগা নেতারা ধ্বংস করেছিলেন, সেইভাবেই সিদ্দারামাইয়াকে (Siddaramaiah) শেষ করে দিতে হবে- কর্ণাটকের জনসভায় গিয়ে এই কথা বলেছিলেন বিজেপি বিধায়ক সি এন অশ্বথ নারায়ণ। এই মন্তব্যের জেরে প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর করে কর্ণাটক কংগ্রেস (Congress)। তারপরেই বিজেপি (BJP) নেতা জানিয়েছেন, আইনি পথেই এই অভিযোগের মোকাবিলা করবেন তিনি। প্রসঙ্গত, চলতি বছরের ফেব্রুয়ারি মাসেও অশ্বথের বিরুদ্ধে একই অভিযোগ দায়ের করেছিল কংগ্রেস। তবে কোনও পদক্ষেপ করা হয়নি তৎকালীন মন্ত্রীর বিরুদ্ধে।

Advertisement

গত সপ্তাহেই কর্ণাটকের (Karnataka) মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া। তারপরেই ফের এফআইআর দায়ের করেছে কংগ্রেস। গত ফেব্রুয়ারি মাসে জনসভায় গিয়ে অশ্বথ বলেছিলেন, “ভোক্কালিগা নেতা উরি গৌড়া ও নানজে গৌড়া যেভাবে টিপু সুলতানকে হত্যা করেছিলেন, সেইভাবেই সিদ্দারামাইয়াকে শেষ করে দিতে হবে।” নির্বাচনী প্রচারে মন্ত্রীর এহেন মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়। 

[আরও পড়ুন: অভিষেককে জিজ্ঞাসাবাদে বাধা নেই সিবিআইয়ের, জানাল সুপ্রিম কোর্ট, জরিমানায় স্থগিতাদেশ]

তবে পরিস্থিতি সামাল দিতে টুইট করেছিলেন বিজেপি নেতা। তিনি বলেন, “উপমা টানতেই এই কথা বলেছি। কিন্তু আমার কথার অপব্যাখ্যা হচ্ছে। কাউকে আঘাত দিতে চাইনি। সিদ্দারামাইয়া যেভাবে প্রধানমন্ত্রীকে গণহত্যাকারী বলে অভিহিত করেছেন, তার পালটা দিতেই উপমা ব্যবহার করেছি। নির্বাচনে কংগ্রেসকে হারাতে হবে, এটাই আমার বক্তব্য ছিল।”

তবে এই মন্তব্য প্রকাশ্যে আসার পরেই অশ্বথের বিরুদ্ধে এফআইআর দায়ের কর্ণাটক প্রদেশ কংগ্রেস। মাল্লেশ্বরম থানায় অভিযোগ দায়ের হলেও মন্ত্রীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি পুলিশ। নির্বাচনের ফল প্রকাশের পর বুধবার ফের একই এফআইআর নতুন করে দায়ের করে কংগ্রেস। এই খবর জানতে পেরে বিজেপি বিধায়ক বলেন, “সিদ্দারামাইয়ার বিরুদ্ধে আমি কিছুই বলিনি। নিজের মন্তব্যের জন্য ক্ষমাও চেয়েছি। এখন তিনমাসের পুরনো ঘটনা নিয়ে অভিযোগ করেছে কংগ্রেস। রাজনৈতিক ও আইনি পথে আমি এর মোকাবিলা করব।” 

[আরও পড়ুন: সিদ্দারামাইয়া সরকারের ভবিষ্যৎ অনিশ্চিত! কর্ণাটকে পালাবদল হতেই বিজেপির সুর কুমারস্বামীর মুখে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement