shono
Advertisement

ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’বানানোর শপথ বিজেপি বিধায়কের, বিতর্কে ভাইরাল ভিডিও

বিধায়ক হিসেবে নয়, একজন হিন্দু হিসেবে শপথ নিয়েছি, মন্তব্য অসীম গোয়েলের।
Posted: 08:44 PM May 03, 2022Updated: 10:06 PM May 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ (Hindu Rashtra) বানানোর শপথ নিলেন হরিয়ানার (Haryana) এক বিজেপি (BJP) বিধায়ক। ঘটনার ভিডিও ভাইরাল (Viral Viedo) হতেই শোরগোল পড়ে গিয়েছে। ওই ভিডিওতে দেখা গিয়েছে, বিজেপি বিধায়কের নেতৃত্বে বেশ কয়েকজন ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর শপথ নিচ্ছেন। ওই শপথ অনুষ্ঠানে তাঁদের বলতে শোনা যায়, এর জন্য যে কোনও রকম ত্যাগ স্বীকারে রাজি আছি। শপথ অনুষ্ঠানে ছিলেন সুদর্শন টিভির (Sudarshan TV) প্রধান সম্পাদকও।  

Advertisement

বিতর্কিত ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, হরিয়ানার আম্বালার বিজেপি বিধায়ক অসীম গোয়েলকে। জানা গিয়েছে, ওই শপথ গ্রহণ অনুষ্ঠানটি হয়েছিল গত রবিবার। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ভিডিওতে সুদর্শন টিভির প্রধান সুরেশ চভনকেকেও (Suresh Chavhanke) দেখা গিয়েছে। চভনকে নিজে ওই শপথ গ্রহণ অনুষ্ঠানের ভিডিও ক্লিপিং টুইটও করেন। যেখানে তাঁকে বলতে শোনা যায়, আমরা হিন্দুস্তানকে হিন্দু রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে যাবতীয় ত্যাগ স্বীকার করব। যে কোনও মূল্যে এই কাজ করব। আমাদের পূর্বপুরুষরা যেন আমাদের সেই শক্তি দেন। এরপর বিজেপি বিধায়ক-সহ অন্যরাও সমবেত ভাবে একই বাক্য উচ্চারণ করেন।

[আরও পড়ুন: নাইট ক্লাবে রাহুলের সঙ্গে কে এই রহস্যময়ী? নানা মুনির নানা মত সোশ্যাল মিডিয়ায়, তুঙ্গে জল্পনা]

সূত্রের খবর, আম্বালার (Ambala) অগরওয়াল ভবনে ওই শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করে সমাজিক চেতনা সংগঠন (Samajik Chetna Sangathan)। এদিকে ঘটনা প্রকাশ্যে আসার পর বিজেপি বিধায়ক কার্যত কোনও রাখঢাক রাখেননি। তিনি বলেন, “বিজেপি বিধায়ক হিসেবে নয়, আমি একজন হিন্দু  হিসেবে ওই শপথ নিয়েছি। একজন হিন্দু হিসেবে আমি গর্বিত।”

বিধায়ক অসীম গোয়েল আরও বলেছেন, ইসলাম এবং খ্রিস্টান ধর্মের মানুষও একজন হিন্দু, যদি তার ভারতের প্রতি শ্রদ্ধা থাকে। এখানে যে থাকতে চায় তাকে হিন্দু রাষ্ট্র অনুযায়ী ভারতীয় হিসেবে এখানে থাকতে হবে।

[আরও পড়ুন: ১ টাকা দিলে মানুষ পেত ১৫ পয়সা! হাতিয়ার রাজীব গান্ধীর মন্তব্য, জার্মানি থেকেও কংগ্রেসকে তোপ মোদির]

উল্লেখ্য, একাধিকবার ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে দাবি করেছে আরএসএস (RSS)। সংঘপ্রধান মোহন ভাগবতের কথায়, ভারত হিন্দু রাষ্ট্র, এ নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই। সংঘ পরিবারের এই বক্তব্যকেই মান্যতা দিলেন আম্বালার বিজেপি বিধায়ক।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement