shono
Advertisement

শপিং মলে ভাঙচুরের জেরে ২ বছর জেল, সাংসদ পদ খোয়াতে পারেন এই BJP সাংসদ!

শনিবার দোষী সাব্যস্ত হন যোগীরাজ্যের এই সাংসদ।
Posted: 08:05 PM Aug 05, 2023Updated: 08:05 PM Aug 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি পদবি মামলায় স্বস্তি পেয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেস নেতার শাস্তিতে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। খুব শিগগির ফিরতে পারে রাহুলের সাংসদ পদও। একই সময়ে সাংসদ পদ খোয়া যাওয়ার মতো পরিস্থিতি এটোয়ার বিজেপি (BJP) সাংসদ রামশংকর কাঠেরিয়ার (Ram Shankar Katheria)। শপিং মলে একটি সংস্থার দপ্তরে ঢুকে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছিল গেরুয়া নেতার বিরুদ্ধে। ওই মামলায় দোষী সাব্যস্ত করে দু’বছরের কারাদণ্ডের নির্দেশ দিল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এমপি-এমএলএ আদালত।

Advertisement

২০১১ সালের ১৬ নভেম্বর ‘টোরেন্ট পাওয়ার’ নামের একটি সংস্থার অফিসে ঢুকে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছিল কাঠেরিয়ার বিরুদ্ধে। সংস্থার কর্মীদের মারধর করেন বলেও অভিযোগ। ওই মামলাতেই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদকে একাধিক ধারায় দোষী সাব্যস্ত করে আগ্রার এমপি-এমএলএ আদালত। ২ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয়। এই শাস্তি থেকে অব্যাহতি না পেলে রাহুল গান্ধীর মতোই সাসংদ পদ খোয়াবেন গেরুয়া নেতা।

[আরও পড়ুন: সমনাম বিভ্রাট! বিনা দোষে ৮ মাস জেলেবন্দি যুবক, লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে সরকার]

যোগীরাজ্যের বিজেপি সাংসদ অবশ্য জানিয়েছেন, এমপি-এমএলএ আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করবেন তিনি। কাঠেরিয়া বলেন, “স্বাভাবিকভাবেই আদালতের ডাকে হাজির হয়েছিলাম। আদালত আজ আমার বিরুদ্ধে রায় দিয়েছে। আদালতকে সম্মান করি। তবে উচ্চ আদালতে আবেদন করার অধিকার রয়েছে আমার। সেই অধিকার প্রয়োগ করব।”

[আরও পড়ুন: সরকারি হাসপাতালে দেড় বছরে এডস আক্রান্ত ৬০ প্রসূতি, শোরগোল যোগীরাজ্যে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement