shono
Advertisement

বিলকিসের ধর্ষকদের সংবর্ধনা দিয়েছে VHP! শাজিয়া ইলমির কথায় রেগে আগুন সংঘ পরিবার

বিজেপির কাছে জবাব চেয়েছে বিশ্ব হিন্দু পরিষদ।
Posted: 06:59 PM Sep 11, 2022Updated: 06:59 PM Sep 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিলকিস বানো (Bilkis Bano) গণধর্ষণকাণ্ডে দোষীদের মুক্তি দেওয়া নিয়ে সরব গোটা দেশ। বিশ্ব হিন্দু পরিষদের তরফে দোষীদের সংবর্ধনা দেওয়া হয়েছে, এমনটাও দেখা গিয়েছে। কিন্তু সেই কথা একটি প্রতিবেদনে লেখার ফলে বিশ্ব হিন্দু পরিষদের রোষের মুখে পড়তে হল বিজেপির (BJP) মুখপাত্র শাজিয়া ইলমিকে। তাঁর কাছে জবাব চেয়ে তোপ দেগেছে বিশ্ব হিন্দু পরিষদ (VHP)। বলা হয়েছে, এই মতামত কি শাজিয়ার ব্যক্তিগত নাকি দলীয়, সেই বিষয়টিও পরিষ্কার করে জানিয়ে দিতে হবে।

Advertisement

ঘটনার সূত্রপাত একটি প্রতিবেদন থেকে। একটি সর্বভারতীয় সংবাদপত্রের প্রতিবেদনে শাজিয়া লিখেছিলেন, একজন মহিলা হিসাবে আমি মনে করি, ন্যায়বিচার হয়নি বিলকিসের সঙ্গে। এহেন ঘৃণ্য অপরাধ করে মাত্র ১৫ বছর জেল খেটে মুক্তি পেল দোষীরা, এটা মেনে নেওয়া যায় না। ” সেই সঙ্গে শাজিয়া আরও বলেছেন, দোষীদের মুক্তি দেওয়ার পিছনে কেন্দ্র সরকারের কোনও হাত নেই। স্বাধীনভাবে এই সিদ্ধান্ত নিয়েছে গুজরাট সরকার।

[আরও পড়ুন: অর্থের অহঙ্কার! ফের নয়ডার আবাসনে নিরাপত্তারক্ষীর সঙ্গে দুর্ব্যবহার, সপাটে চড় মহিলার]

দোষীদের সংবর্ধনা দেওয়া প্রসঙ্গে শাজিয়া বলেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে কুৎসা করতে চাইছে বিএইচপি। সেই কারণেই দোষীদের সংবর্ধনা দিয়েছে তারা।” শাজিয়ার লেখা এই অংশটি তুলে ধরেই আক্রমণ শানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। তাদের মুখপাত্র বিবেক বনসল জানিয়েছেন, “উনি কী করে লিখতে পারেন যে আমরা নরেন্দ্র মোদির নিন্দা করছি? কোনও খবর না জেনেই উনি লিখে দিলেন যে আমরা বিলকিস বানোর গণধর্ষণে দোষীদের সংবর্ধনা দিয়েছি। এই কথার উত্তর দিতে হবে বিজেপিকে।”

বিশ্ব হিন্দু পরিষদের আরেক মুখপাত্র বলেছেন, সংঘ পরিবারের আদর্শ সম্পর্কে কিছুই জানেন না শাজিয়া। বরং মিথ্যা প্রোপাগান্ডা করআর জন্যই উনি বিখ্যাত। আক্রমণের মুখে পড়ে ক্ষমাও চেয়েছেন শাজিয়া। তিনি বলেছেন, “যদি বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা ধর্ষকদের সংবর্ধনা না দিয়ে থাকে, তাহলে আমি সকলের কাছে ক্ষমা চাইছি।” তবে বিজেপির তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ‘মোদির বিরুদ্ধে মুখ না খুললে আমাকেই উপরাষ্ট্রপতি করা হত’, ফের বিস্ফোরক মেঘালয়ের রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement