shono
Advertisement
Bengaluru cafe blast

বেঙ্গালুরু বিস্ফোরণে আটক বিজেপি কর্মী! কংগ্রেসের তোপের মুখে গেরুয়া শিবির

সাই প্রসাদ নামের ওই কর্মীকে জিজ্ঞাসাবাদ করছে এনআইএ।
Posted: 06:28 PM Apr 05, 2024Updated: 06:35 PM Apr 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরুর (Bengaluru) রেস্তরাঁয় ভয়ংকর বিস্ফোরণের (Blast) ঘটনায় এবার আটক হলেন এক বিজেপি কর্মী। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রানুসারে এমনটাই জানা যাচ্ছে। এই মামলায় ধৃত দুই সন্দেহভাজন, যাঁরা মোবাইলের দোকানে কাজ করতেন, তাঁদের কাছ থেকে সাই প্রসাদ নামের ওই বিজেপি কর্মীর নাম জানতে পেরেছে এনআইএ। গত সপ্তাহ থেকে ওই ধৃতদের জিজ্ঞাসাবাদ করছিলেন তদন্তকারীরা।

Advertisement

ইতিমধ্যেই কংগ্রেস এই ঘটনায় বিজেপিকে নিশানা করেছে। কর্নাটকের কংগ্রেস নেতা দীনেশ গুন্ডু এক্স হ্যান্ডলে জানতে চেয়েছেন, এবার গেরুয়া শিবিরের সমর্থকরা কী বলবেন। তিনি লিখেছেন, 'এনআইয়ের হাতে বিজেপি কর্মীর আটক হওয়া কি রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণে বিজেপির জড়িত থাকার দিকেই ইঙ্গিত করছে না? বিজেপি ধর্মের নামে কী ধরনের চরমপন্থা চালাচ্ছে কর্নাটকে, তার এর চেয়ে পরিষ্কার প্রমাণ আর কী হতে পারে? কেন্দ্রীয় বিজেপি, যারা দেশভর আরএসএস আদর্শের প্রচার করে, তা এবার কী বলবে?' সেই সঙ্গে তাঁর দাবি, কেন বিজেপি এই ঘটনায় কর্নাটকের শাসক দল কংগ্রেসকে প্রথম থেকে কাঠগড়ায় তুলেছে। গত সপ্তাহেই এনআইএ শিবামোগায় একটি মোবাইলের দোকান ও দুই অভিযুক্তের বাড়িতে তল্লাশি চালিয়েছিল। এর পরই উঠে এসেছে সাই প্রসাদের নাম। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গিয়েছে।

ধৃত বিজেপি কর্মী সাই প্রসাদ

[আরও পড়ুন: মোটা বেতনে পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদে কর্মী নিয়োগ, কারা আবেদনের যোগ্য?]

প্রসঙ্গত, মার্চের শুরুতেই বেঙ্গালুরুর এক রেস্তরাঁয় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। কুণ্ডলাহল্লিতে রামেশ্বরম নামের রেস্তরাঁতে এই বিস্ফোরণের ঘটনায় শিউরে ওঠে গোটা দেশ। এই ঘটনায় এক বিজেপি নেত্রী দাবি করেছিলেন, তামিলরাই এখানে এসে বোমা রেখে যায়। কিন্তু এবার এই মামলায় ভেসে উঠেছে এক বিজেপি (BJP) কর্মীরই নাম।

[আরও পড়ুন: দুর্বৃত্তকে নিরাপত্তা কেন? হাসপাতাল থেকে বেরতেই শাহজাহানকে ‘চোর’ স্লোগান উত্তেজিত জনতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বেঙ্গালুরুর রেস্তরাঁয় ভয়ংকর বিস্ফোরণের ঘটনায় এবার আটক হলেন এক বিজেপি কর্মী।
  • এই মামলায় ধৃত দুই সন্দেহভাজন, যাঁরা মোবাইলের দোকানে কাজ করতেন, তাঁদের কাছ থেকে সাই প্রসাদ নামের ওই বিজেপি কর্মীর নাম জানতে পেরেছে এনআইএ।
  • গত সপ্তাহ থেকে ওই ধৃতদের জিজ্ঞাসাবাদ করছিলেন তদন্তকারীরা।
Advertisement