shono
Advertisement

Breaking News

Maharashtra

জেলের মধ্যেই বোমা বিস্ফোরণ! অমরাবতীতে আতঙ্ক, ঘটনাস্থলে পৌঁছল বম্ব স্কোয়াড

জেলের পাশ থেকে যাওয়া হাইওয়ের উড়ালপুলের উপর থেকে ছোড়া হয় বিস্ফোরক।
Published By: Amit Kumar DasPosted: 02:48 PM Jul 07, 2024Updated: 02:48 PM Jul 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেলের অন্দরে ভয়াবহ বিস্ফোরণ। শনিবার রাত ৮.৩০ নাগাদ বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে মহারাষ্ট্রের অমরাবতী সেন্ট্রাল জেল। যদিও এই বিস্ফোরণে কোনও হতাহতের ঘটনা না ঘটলেও ব্যাপক আতঙ্ক ছড়ায়। এই ঘটনা বোমা বিস্ফোরণ নাকী বাজির শব্দ তা এখনও স্পষ্ট নয়। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি তলব করা হয়েছে বম্ব স্কোয়াডকে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জেলের মধ্যে বিস্ফোরণের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছন অমরাবতীর পুলিশ সুপার ও ডেপুটি কমিশনার। পাশাপাশি খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডকে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এই বিস্ফোরণ বাজি না বোমা তা স্পষ্ট না হলেও প্রাথমিকভাবে এটি বোমা বিস্ফোরণ বলেই অনুমান করা হচ্ছে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে এর আওয়াজ বহুদূর পর্যন্ত শোনা যায়। খবর পেয়ে বম্ব স্কোয়াডের পাশাপাশি ঘটনাস্থলে পৌঁছে ইতিমধ্যেই বিস্ফোরণস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে ফরেনসিক টিম। সেই রিপোর্ট প্রকাশ্যে এলেই স্পষ্ট হবে কী ধরনের বিস্ফোরক ব্যবহৃত হয়েছিল।

[আরও পড়ুন: হাথরাস কাণ্ডে যোগীকে চিঠি রাহুলের, ক্ষতিপূরণের অর্থ বাড়ানোর দাবি]

এদিকে সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, শনিবার রাতে ওই জেলের পাশ থেকে যাওয়া হাইওয়ের উড়ালপুলের উপর থেকে বলের মতো কোনও বস্তু জেলের মধ্যে ছুঁড়ে দেয়। তাতেই ঘটে এই বিস্ফোরণ। স্বাভাবিকভাবেই এই ঘটনায় প্রশ্ন উঠতে শুরু করেছে জেলের নিরাপত্তা নিয়ে। ওই ব্যক্তি কে এবং কী উদ্দেশ্যে এই বিস্ফোরণ ঘটালো তা জানার চেষ্টা চলছে। যদিও অভিযুক্তের এখনও কোনও খোঁজ পায়নি পুলিশ।

[আরও পড়ুন: ৫ সঙ্গীর মৃত্যুর বদলা! রাজৌরির সেনাক্যাম্পে গুলিবৃষ্টি জঙ্গিদের, আহত জওয়ান]

এলাকার সিসিটিভি ক্যামেরা খতিয়ে দেখে অভিযুক্তকে শনাক্ত করার চেষ্টা করছে পুলিশ। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। এই হামলার পিছনে সন্ত্রাস যোগের তত্ত্ব উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা। আপাতত ফরেনসিক রিপোর্টের জন্য অপেক্ষা করছে পুলিশ। রিপোর্ট প্রকাশ্যে এলেই অনেক কিছু স্পষ্ট হবে বলে জানাচ্ছেন তদন্তকারীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জেলের অন্দরে ভয়াবহ বিস্ফোরণ।
  • শনিবার রাত ৮.৩০ নাগাদ বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে মহারাষ্ট্রের অমরাবতী সেন্ট্রাল জেল।
  • ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়াড।
Advertisement