shono
Advertisement

ভোপালে গণেশ বিসর্জনের সময় উলটে গেল নৌকা, মৃত কমপক্ষে ১১

এখনও পর্যন্ত ৫ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। The post ভোপালে গণেশ বিসর্জনের সময় উলটে গেল নৌকা, মৃত কমপক্ষে ১১ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:58 AM Sep 13, 2019Updated: 12:12 PM Sep 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গণেশ বিসর্জনের সময় নৌকা ডুবে মৃত্যু হল কমপক্ষে ১১ জনের। শুক্রবার ভোরে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালের খাতলাপুরা ঘাটে। এখনও পর্যন্ত দুর্ঘটনাস্থল থেকে পাঁচজন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। বাকি নিখোঁজ থাকা যাত্রীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। এই খবর পাওয়ার পরেই কমল নাথ সরকারের তরফে মৃতদের পরিবারকে ১১ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণা করা হয়। দুর্ঘটনাটির বিচারবিভাগীয় তদন্তও শুরু হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: মাধ্যাকর্ষণ শক্তির আবিষ্কারক আইনস্টাইন! হাস্যকর মন্তব্য পীযূষ গোয়েলের]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোর সাড়ে চারটে নাগাদ খাতলাপুরা ঘাট সংলগ্ন এলাকায় একটি নৌকা করে গণেশ প্রতিমা বির্সজন করছিল স্থানীয় বাসিন্দাদের একটি দল। সেসময় আচমকা প্রায় ২০ জনের কাছাকাছি যাত্রীকে নিয়ে নৌকাটি উলটে যায়। বিষয়টি দেখতে পেয়ে জলে ঝাঁপিয়ে পড়ে নৌকার যাত্রীদের উদ্ধার করার চেষ্টা করে নদীর পারে দাঁড়িয়ে থাকা জনতা। পাঁচজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হলেও ১১ জনের মৃত্যু হয়।

এপ্রসঙ্গে ভোপালের এএসপি অখিল প্যাটেল বলেন, ‘প্রাথমিকভাবে ওই নৌকাতে ১৬ জন যাত্রী ছিলেন বলে জানতে পেরেছি। তাঁদের মধ্যে এখনও পর্যন্ত ১১ জনের মৃতদেহ পাওয়া গেলেও পাঁচজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা নৌকাটিতে মোট ১৬ জন ছিল উল্লেখ করলেও আরও বেশি লোক থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই এখনও পর্যন্ত দুর্ঘটনাস্থল এবং তার আশপাশের এলাকায় তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকারী দলের সদস্যরা। উদ্ধার কাজের জন্য ওই এলাকায় পেশাদার সাতারুর পাশাপাশি ৪০ জন পুলিশকর্মী ও রাজ্য বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা রয়েছেন। নজরদারি চালানোর জন্য পৌঁছেছেন প্রশাসনিক আধিকারিকরাও।’

[আরও পড়ুন: কাশ্মীর ভারতের, পাকিস্তানকে তুলোধোনা করে সাফ কথা মাদানির ]

দুর্ঘটনার খবর পেয়েই এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয় কমল নাথের দপ্তর থেকে। পরে দুর্ঘটনাস্থলে গিয়ে মন্ত্রিসভার এক সদস্য পিসি শর্মা বলেন, ‘এই দুর্ঘটনা খুবই দুর্ভাগ্যজনক। মৃতদের পরিবারকে চারলক্ষ টাকা করে আর্থিক সাহায্যের নির্দেশ দেওয়া হয়েছে জেলাশাসককে। তদন্তও চলছে।’

ভোরবেলা গণেশ বিসর্জনের সময় মর্মান্তিক এই দুর্ঘটনার খবরে স্থানীয় এলাকায় উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে ভিড় জমান মৃতদের আত্মীয় ও পরিচিতরা।

The post ভোপালে গণেশ বিসর্জনের সময় উলটে গেল নৌকা, মৃত কমপক্ষে ১১ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement