shono
Advertisement

২০২৪ লোকসভা নির্বাচনে ফের লড়বেন, বিতর্কের মধ্যেই ঘোষণা বিজেপির ব্রিজভূষণের

নিজের কেন্দ্রে নিজেকেই প্রার্থী হিসাবে ঘোষণা করলেন কুস্তি ফেডারেশনের কর্তা।
Posted: 04:06 PM Jun 11, 2023Updated: 05:21 PM Jun 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিজভূষণ শরণ সিং, যার বিরুদ্ধে দেশের প্রথম সারির কুস্তিগিররা যৌন হেনস্তার অভিযোগ এনেছেন, তিনি সদর্পে ঘোষণা করে দিলেন, ২০২৪ লোকসভা নির্বাচনে লড়বেন। তিনি উত্তরপ্রদেশের কাইজারগঞ্জ কেন্দ্রের সাংসদ ব্রিজভূষণ (Brij Bhushan Sharan Singh)। ২০১৯ সালে বিজেপির টিকিটে জিতে এসেছিলেন তিনি। ফের যে তিনি বিজেপির টিকিটেই লড়তে চান, সেটা আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না।

Advertisement

যৌন হেনস্তার অভিযোগে জোড়া এফআইআর হয়েছে জাতীয় কুস্তি ফেডারেশন (WFI) সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে। কিন্তু এখনও পর্যন্ত তাঁকে পদ থেকে সরানো কিংবা গ্রেপ্তারির মতো কোনও পদক্ষেপ করা হয়নি। এমনকী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাতেও কোনও রফাসূত্র পাওয়া যায়নি। তবে গত বুধবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে দেখা করেন সাক্ষী, ভিনেশরা। তারপরই তাঁরা জানিয়েছিলেন, ১৫ জুনের মধ্যে ব্রিজভূষণের বিরুদ্ধে সমস্ত তদন্ত শেষ করার প্রতিশ্রুতি দিয়েছে কেন্দ্র।

[আরও পড়ুন: মোদিকে অপছন্দ হতেই পারে, কিন্তু তাঁকে নিয়ে কুকথা বলা উচিত নয়: গুজরাট হাই কোর্ট]

সব ঠিক থাকলে ১৫ জুনই ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট পেশ করতে পারে দিল্লি পুলিশ। তাঁর বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেলে জেলও হতে পারে ব্রিজভূষণের। কিন্তু কুস্তি ফেডারেশনের সভাপতির সেসব নিয়ে বিশেষ চিন্তা নেই। উলটে তিনি নিশ্চিত ২০২৪ সালেও লোকসভা নির্বাচনে বিজেপি (BJP) টিকিট দেবে তাঁকে। রবিবার ব্রিজভূষণের নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত গোন্ডায় এক মহার‍্যালির আয়োজন করেন তাঁর অনুগামীরা। সেখানেই ব্রিজভূষণ একপ্রকার ২০১৪ সালে নিজের প্রার্থীপদ ঘোষণা করে দিয়েছেন।

[আরও পড়ুন: মানুষের মতোই আবেগ, অনুভূতি আছে পশুদেরও, মন্তব্য বম্বে হাই কোর্টের]

ওই সভা থেকে কাইজারগঞ্জের প্রার্থী হিসাবে WFI সভাপতি বলেন,”ওরা আমাকে বেইমান বলে, এটাই কি আমার ভালবাসার পুরস্কার?” আসলে এই কাইজারগঞ্জ এলাকায় ব্রিজভূষণ ভীষণ প্রভাবশালী। এর আগে এই কেন্দ্র থেকে সমাজবাদী পার্টির টিকিটেও জিতেছেন তিনি। তাই তাঁকে প্রার্থী করা নিয়ে সংশয় নেই বিজেপির অন্দরেও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement