মৌলবিকে কষিয়ে থাপ্পড় মারতে চাইলেন ফারহা খান, কেন জানেন?

08:57 PM Jul 22, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজে তিন তালাকের শিকার। পরে তাই এই কুপ্রথার বিরোধিতাও করেছেন। মহিলাদের সংগঠিতও করেছেন। আর তার ফলেই মৌলবিদের কোপে পড়েছেন উত্তরপ্রদেশের নিদা খান। এবার এই ইস্যুতেই সরব হলেন কোরিওগ্রাফার তথা চিত্র পরিচালক ফারহা খান। ফতোয়া জারি করা মৌলবিকে গ্রেপ্তারের দাবি করলেন তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[  ধর্ষকের কোনও জাত নেই, সমাজ থেকে ‘রাক্ষস’ বিদায়ের ডাক নোবেলজয়ীর ]

অসুখ করলে ওষুধ মিলবে না। সমাজের কেউ যোগাযোগ রাখবে না। এমনকী অন্তিমে কবরস্থানেও ঠাঁই হবে না। নিদার বিরুদ্ধে এরকমই ফতোয়া জারি করেছিলেন এক মৌলবি। তিন তালাকের বিরুদ্ধে জনমত গড়ে তুলেছিলেন নিদা। নিজে তিন তালাকের শিকার হয়েছিলেন, তাই এ যন্ত্রণা ঠিক কী, তা তিনি জানেন। সে কারণেই এর বিরুদ্ধে মহিলাদের সংগঠিত করার চেষ্টায় ছিলেন নিদা। ফলে একের পর এক হুমকির মুখে পড়তে হয় তাঁকে। যে কেউ তাঁর চুল কেটে নিলে তাঁকে অর্থমূল্য পুরস্কৃত করা হবে বলেও জানানো হয়। এছাড়া তিন দিনের মধ্যে দেশ না ছাড়লে তাঁর দিকে লক্ষ্য করে পাথর ছোড়া হবে বলেও হুমকি দেওয়া হয়। নিদা সে কথা জানান সংবাদমাধ্যমকে।

Advertising
Advertising

 ওয়্যাক্সিং করা ‘ইসলাম বিরুদ্ধ’, ফতোয়া জারি মুসলিম সংগঠনের ]

সে খবর দেখামাত্রই ক্ষোভে ফেটে পড়েন ফারহা। জানান, অবিলম্বে এই মৌলবিকে গ্রেপ্তার করা হোক। কী করে এই ধরনের মন্তব্য করার সাহস পান ওই ব্যক্তি, প্রশ্ন ফারহার। ওই মৌলবিকে ধর্মগুরু হিসেবেও দেখতে নারাজ ফারহা। কারণ তাঁর দাবি, ওই ব্যক্তি তাঁর ধর্মেরই অপমান করেছে। বরং তাঁর আরজি, তিনি কি ওই ব্যক্তিকে কষিয়ে একটি থাপ্পড় মারতে পারেন? ইসলাম কিংবা শরিয়ত রক্ষার নামে মহিলাদের উপর এরকম অত্যাচারের হুমকি এর আগেও দিয়েছেন মৌলবিরা। মুসলিম সমাজে মহিলাদের অত্যাচারিত হওয়ার ঘটনা নতুন কিছু নয়। জনাকয় মুসলিম মহিলা সাহস করে এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলছেন। এবার তাঁদের বিরুদ্ধেও হুমকি দেওয়া হচ্ছে। তবে ফারহার মতো বিশিষ্টরা যখন এ নিয়ে সোচ্চার হন, তখন তা সমাজের সর্বস্তরে গিয়ে পৌঁছায়। নিদার পাশে দাঁড়িয়ে ফারহার এই উক্তি তাই নিঃসন্দেহে সদর্থক।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post মৌলবিকে কষিয়ে থাপ্পড় মারতে চাইলেন ফারহা খান, কেন জানেন? appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next