Advertisement

তথ্য ফাঁসের ঘটনায় এবার খোদ সিবিআই প্রধানকে তলব করল মুম্বই পুলিশ

09:35 PM Oct 09, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআই (CBI) প্রধান সুবোধ কুমার জয়সওয়ালকে তলব করল মুম্বই পুলিশের (Mumbai Police) সাইবার সেল। পুলিশ কর্মীদের বদলি সংক্রান্ত তথ্য ফাঁসের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আগামী বৃহস্পতিবার তাঁকে তলব করা হয়েছে।

Advertisement

পুলিশের বদলি নিয়ে মহারাষ্ট্রের গোয়েন্দা বিভাগের তথ্য ফাঁসের ঘটনায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। ওই মামলায় ইতিমধ্যেই রাজনৈতিক টানাপোড়েন শুরু হয়েছে। বম্বে হাই কোর্টে এ নিয়ে মামলাও দায়ের হয়েছে। সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ই-মেল মারফত সিবিআই প্রধানকে সমন পাঠিয়েছে মুম্বই পুলিশ।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ‘আপনিই সারা বিশ্বের অনুপ্রেরণা’, ভারতে এসে মোদির প্রশংসায় পঞ্চমুখ ডেনমার্কের প্রধানমন্ত্রী]

মহারাষ্ট্র পুলিশে অফিসারদের বদলির সময় দুর্নীতি হয়েছিল। সেই সময় মহারাষ্ট্র পুলিশের প্রধান ছিলেন সুবোধ জয়সওয়াল। ঘটনার তদন্ত করেছিলেন স্টেট ইন্টেলিজেন্স ডিপার্টমেন্টের প্রধান রেশমি শুক্লা। অভিযোগ, এই তদন্তের সময়ই একাধিক রাজনীতিবিদ এবং আধিকারিকদের ফোন ট্যাপ করা হয়েছিল। এবং ইচ্ছাকৃতভাবে সেই রিপোর্ট প্রকাশ্যে আনা হয়েছিল। আর এই নিয়েই মামলা দায়ের হয় বোম্বে হাই কোর্টে। সেই মামলার শুনানিতেই এবার তলব সিবিআই প্রধানকে। আর এই ঘটনাতেই এবার তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

প্রসঙ্গত, ১৯৮৫ সালে মহারাষ্ট্র ক্যাডারের আইপিএস অফিসার জয়সওয়াল চলতি বছরের মে মাসে সিবিআই প্রধান হিসেবে দায়িত্ব নেন। এই পদে তাঁর মেয়াদ দু’বছর। এর আগে তিনিই মুম্বই পুলিশের প্রধানের পদে ছিলেন। সেখান থেকেই কেন্দ্রের ডেপুটেশনে যান তিনি।

[আরও পড়ুন: টালমাটাল পরিস্থিতিতে দল, তড়িঘড়ি কংগ্রেসের কার্যকরী সমিতির বৈঠক ডাকল শীর্ষ নেতৃত্ব]

Advertisement
Next