Advertisement

রোজভ্যালি মামলায় অভিযুক্ত শ্রেয়া পাণ্ডে! ভুবনেশ্বর আদালতে চার্জশিট পেশ করল সিবিআই

05:54 PM Jan 03, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোজভ্যালি (Rose Valley) কাণ্ডে মডেল-অভিনেত্রী শ্রেয়া পাণ্ডেকে অন্যতম অভিযুক্ত করে চার্জশিট দায়ের করল সিবিআই (CBI)। সোমবার ভুবনেশ্বর আদালতে পেশ করা হয়েছে চার্জশিট। সিবিআইয়ের দাবি, সল্টলেক থেকে মন্দারমণিতে সংস্থার অফিস স্থানান্তরের সময় কয়েক কোটি টাকা নিয়েছিলেন শ্রেয়া পাণ্ডে। তিনি সংস্থার অন্যতম উচ্চ পদে ছিলেন। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন শ্রেয়া। মন্ত্রী সাধন পাণ্ডের মেয়ের দাবি, টাকা লেনদেন নিয়ে তাঁর কাছে কোনও তথ্য নেই। 

Advertisement

গত বছরের ফেব্রুয়ারিতে আর্থিক কেলেঙ্কারি মামলায় রোজভ্যালি (Rosevalley)) চিটফান্ড সংস্থায় প্রথম সাজা ঘোষণা করে আদালত। সংস্থার এক আধিকারিক অরুণ মুখোপাধ্যায়কে সাত বছরের কারাবাসের সাজা দেয় নগর দায়রা আদালত। সেইসঙ্গে আড়াই লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাস কারাবন্দি থাকতে হবে তাঁকে। জানা গিয়েছে, ভুয়ো সংস্থার আর্থিক কেলেঙ্কারি নিয়ে বেশ কয়েকটি মামলা চলছিল রোজভ্যালির। শেয়ার ডিবেঞ্চার সংক্রান্ত একটি মামলায় সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডু-সহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়। প্রায় ১৩ কোটি টাকা আর্থিক তছরুপের মামলার তদন্ত করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। তাদের দেওয়া চার্জশিটে ছিল ৯ জনের নামই। এরপর চার্জ গঠনের সময়ে অন্যতম অভিযুক্ত সংস্থার আধিকারিক অরুণ মুখোপাধ্যায় নিজেই কেলেঙ্কারির দায় নিজের কাঁধে নেন। ফলে তিনি একাই দোষী সাব্যস্ত হন। 

[আরও পড়ুন: Post Poll Violence: ভোট পরবর্তী হিংসা মামলায় নয়া মোড়, যৌন হেনস্তার ২১টি মামলা খারিজ করল CBI

এরপর ২০২২ সালের প্রথম সপ্তাহেই চার্জশিট দাখিল করে সিবিআই। তাতে নাম রয়েছে মডেল-অভিনেত্রী তথা রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডের মেয়ের। কোটি টাকা নয়ছয়ের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। কিন্তু শ্রেয়ার দাবি, তাঁর কাছে এই সংক্রান্ত কোনও তথ্য নেই। 

Advertising
Advertising

[আরও পড়ুন: COVID-19 Update: রাজ্যের চিকিৎসক মহলে করোনার থাবা, উদ্বিগ্ন স্বাস্থ্যভবন]

দীর্ঘ কয়েক বছর ধরে রোজভ্যালি-সহ অন্যান্য চিটফান্ড মামলার তদন্ত করছে ইডি (ED), সিবিআই (CBI)।বছরের শুরুতে রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর স্ত্রী তথা সংস্থার অন্যতম শীর্ষ কর্তা শুভ্রা কুণ্ডুকে গ্রেপ্তার করে সিবিআই। তিনি আপাতত ভুবনেশ্বরে সিবিআই হেফাজতে রয়েছেন। 

Advertisement
Next