shono
Advertisement
Train Accident

দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! ডিব্রুগড় এক্সপ্রেসের চালকের দাবি ঘিরে চাঞ্চল্য

Published By: Biswadip DeyPosted: 07:05 PM Jul 18, 2024Updated: 10:55 PM Jul 18, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গোন্ডায় ডিব্রুগড় এক্সপ্রেসে ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২ জনের। আহত বহু। চলছে উদ্ধারকাজ। এই পরিস্থিতিতে দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটির লোকো পাইলট দাবি করলেন, তিনি দুর্ঘটনার আগে বিস্ফোরণের আওয়াজ শুনতে পেয়েছেন।

Advertisement

রেল সূত্রে জানা যাচ্ছে ওই লোকো পাইলটের নাম ত্রিভুবন। এহেন দাবি সামনে আসতেই নড়েচড়ে বসেছে রেল। দুর্ঘটনার পিছনে কোনও রকম নাশকতামূলক ষড়যন্ত্র রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে দুর্ঘটনার জন্য কাঠগড়ায় তুলেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi)। এক্স হ্যান্ডলে তিনি লিখেছেন, 'উত্তরপ্রদেশে চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়া আবারও প্রমাণ করে দিল মোদি সরকার কীভাবে রেল নিরাপত্তাকে বিপন্ন করে তুলেছে। শোকাহতদের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা এবং আহতদের প্রতি আমাদের উদ্বেগ ও প্রার্থনা রয়েছে।' আর তার পরই তিনি কটাক্ষ করেছেন মোদি-অশ্বিনীকে। তাঁর খোঁচা, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রেলমন্ত্রী আত্মপ্রচারের কোনও সুযোগই ছাড়েন না। ওঁদের উচিত ভারতীয় রেলের এই দুর্দশার দায়স্বীকার করা।'

[আরও পড়ুন: ভয়াবহ দুর্ঘটনার কবলে ডিব্রুগড় এক্সপ্রেস, লাইনচ্যুত ১০-১২টি কামরা]

গত ১৭ জুন উত্তরবঙ্গের চটেরহাট এবং রাঙাপানি স্টেশনের মাঝে দুর্ঘটনার কবলে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ওই দুর্ঘটনায় কাঞ্চনজঙ্ঘার গার্ড এবং মালগাড়ির চালক-সহ মোট ১০ জনের মৃত্যু হয়। আহত হন প্রায় ৫০ জন। সেই বিভীষিকা ভোলার আগেই দুর্ঘটনাগ্রস্ত হল ডিব্রুগড় এক্সপ্রেস (Chandigarh-Dibrugarh train accident)। প্রাথমিকভাবে জানা গিয়েছে, চণ্ডীগড় থেকে ডিব্রুগড় যাচ্ছিল ট্রেনটি। মাঝপথে উত্তরপ্রদেশের গোন্ডায় ঝুলাহি স্টেশনের কাছে এক্সপ্রেস ট্রেনটির ১০-১২টি কামরা লাইনচ্যুত হয়। আপাতত ৪ জনের মৃত্যুর কথা জানা গেলেও মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই রেলমন্ত্রক মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা, গুরুতর আহতদের আড়াই লক্ষ টাকা এবং অল্প চোটগ্রস্তদের ৫০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা করেছে।

[আরও পড়ুন: জমি কেড়েছে মাফিয়া! কাঁদতে কাঁদতে সরকারি অফিসের মেঝেতে গড়াগড়ি খেলেন কৃষক

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উত্তরপ্রদেশের গোন্ডায় ডিব্রুগড় এক্সপ্রেসে ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ৪ জনের। আহত বহু।
  • এই পরিস্থিতিতে দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটির লোকো পাইলট দাবি করলেন, তিনি দুর্ঘটনার আগে বিস্ফোরণের আওয়াজ শুনতে পেয়েছেন।
  • রেল সূত্রে জানা যাচ্ছে ওই লোকো পাইলটের নাম ত্রিভুবন। এহেন দাবি সামনে আসতেই নড়েচড়ে বসেছে রেল।
Advertisement