Advertisement

ফের হাসপাতালে অক্সিজেনের অভাবে শিশুমৃত্যু, নির্দেশ তদন্তের

05:33 PM Oct 04, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশ, দিল্লির পর ফের অক্সিজেনের অভাবে শিশুমৃত্যু। এবার ছত্তিশগঢ়ের রায়পুরে অবস্থিত ডঃ ভীমরাও আম্বেদকর মেমোরিয়াল হাসপাতালে ঘটেছে ঘটনাটি। মূলত সঠিক সময়ে অক্সিজেনের অভাবের কারণেই এই দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে। বেঘোরে প্রাণ গিয়েছে তিন শিশুর। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ অক্সিজেনের অভাবের কথা স্বীকার করেনি। তাদের সাফাই, শারীরিক অসুস্থতার কারণেই শিশুদের মৃত্যু হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[বাইরে থেকে জেলে ঢুকছেন শশীকলা, প্রকাশ্যে চাঞ্চল্যকর ভিডিও]

জানা যাচ্ছে, রবিবার আচমকাই শিশুদের জন্য যে অক্সিজেনের জোগান দেওয়ার কথা ছিল, সেটি বন্ধ হয়ে যায়। এর ফলেই ওই শিশুদের মৃত্যু হয়। তবে হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে ডিরেক্টর আর প্রসন্না জানিয়েছেন, শারীরিক অসুস্থতার কারণেই শিশুদের মৃত্যু হয়েছে। তিনি জানান, ‘গতকাল অক্সিজেন সরবরাহে কিছুটা খামতি হয়েছিল। কিন্তু সরবরাহ পুরোপুরি বন্ধ হয়নি। সিএমও এবং সুপারিনটেনডেন্ট অবস্থা সামলান। শারীরিক অসুস্থতার জন্য শিশুরা মারা গিয়েছে।’ যদিও মুখ্যমন্ত্রী রমন সিং ওই শিশুমৃত্যুর ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন।

[সিনেমা হলে বাজছে জাতীয় সংগীত, বসেই থাকলেন তিন কাশ্মীরি যুবক!]

এর আগে গত ১১ আগস্ট গোরক্ষপুরের বিআরডি হাসপাতালে অক্সিজেনের প্রায় ৬০ জন শিশুর মৃত্যুর ঘটনা প্রকাশ্যে আসে। অভিযোগ ওঠে, যে সংস্থা ওই হাসপাতালে অক্সিজেন সরবরাহ করত, প্রায় ৬৬ লক্ষ টাকা বকেয়া থাকায় অক্সিজেন পাঠাতে অস্বীকার করে তারা। তার জেরেই শিশুদের মৃত্যু হয়। ঘটনায় শোরগোল পড়েছে গোটা দেশে। ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সরিয়ে দেওয়া হয়েছে বিআরডি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অধ্যক্ষকেও।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[ওয়ানডেতে হারের জের, সমর্থকদের রোষের মুখে শ্রীলঙ্কান ক্রিকেটাররা]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ফের হাসপাতালে অক্সিজেনের অভাবে শিশুমৃত্যু, নির্দেশ তদন্তের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next