shono
Advertisement

ভোটের আগে ধাক্কা, বিজেপিতে যোগ দিলেন হেভিওয়েট কংগ্রেস নেতা

বুদ্ধিজীবীদের মধ্যে আবার কংগ্রেসে যোগদানের প্রবণতা বাড়ছে। The post ভোটের আগে ধাক্কা, বিজেপিতে যোগ দিলেন হেভিওয়েট কংগ্রেস নেতা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:23 PM Oct 13, 2018Updated: 07:23 PM Oct 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বিধানসভা ভোট আসতে আর মাত্র একমাস। তার আগে ছত্তিশগড়ে বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। দল ছাড়লেন ৪ বারের বিধায়ক তথা ছত্তিশগড় কংগ্রেসের কার্যকারী সভাপতি রাম দয়াল উইকে। বিজেপি সভাপতি অমিত শাহ এবং মুখ্যমন্ত্রী রমন সিংয়ের সঙ্গে দেখা করার পর যোগদানের সিদ্ধান্ত জানিয়ে দেন রাম দয়াল। ২০১০ সাল পর্যন্ত তিনি বিজেপিতেই ছিলেন। তারপর যোগ দেন কংগ্রেসে। কিন্তু ১০ বছরের মধ্যে ক্ষমতা দখল করতে না পারায় ফের পুরনো দলেই ফিরছেন রাম দয়াল।

Advertisement

[#MeToo অভিযোগকারীদের আইনি পরামর্শ দেবে অবসরপ্রাপ্ত বিচারপতিরা]

ছত্তিশগড় কংগ্রেস সভাপতি ভূপেশ ভাগেল বলেন, “ওনার কোনও অসন্তোষ ছিল বলে আমাদের জানা ছিল না। গত সপ্তাহেই কথা হয়েছিল তখনও কিছু জানানি আমাদের।” সুত্রের খবর প্রার্থী নির্বাচনে অসন্তোষের জেরেই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন রাম দয়াল। ইতিমধ্যেই রাহুল গান্ধীর নেতৃত্বে ছত্তিশগড় কংগ্রেসের নির্বাচনী কমিটি প্রার্থী তালিকা চূড়ান্ত করে ফেলেছে বলে জানা গিয়েছে। যদিও. তা সরকারিভাবে এখনও ঘোষণা করা হয়নি। আগামী ১২ নভেম্বর ছত্তিশগড়ে প্রথম পর্বের ১৮ টি আসনে নির্বাচন। তাঁর আগে মাসখানেক আগেই বড়সড় ধাক্কা খেয়েছে কংগ্রেস। দলের প্রদেশ সভাপতি ভূপেশ ভাগেলের একটি সেক্স সিডি ভাইরাল হয়ে গিয়েছে ইতিমধ্যেই। সেই অস্বস্তি কাটতে না কাটতেই দল ছাড়লেন হেভিওয়েট নেতা।

[বারাণসীতে মোদির বিরুদ্ধে শত্রুঘ্ন! জোর জল্পনা রাজনৈতিক মহলে]

তবে, এত অস্বস্তির মধ্যেই কংগ্রেসের জন্য স্বস্তির খবর। একের পর এক বুদ্ধিজীবীরা শামিল হচ্ছেন হাত-শিবিরে। কংগ্রেস সভাপতির হাত ধরে শনিবারও দলে যোগ দিয়েছেন বিশিষ্ট সাংবাদিক রুচির গার্গ। ছত্তিশগড়ে গত ১৫ বছর ধরেই ক্ষমতায় বিজেপি। তবে, এবছর কড়া লড়াইয়ের ইঙ্গিত মিলেছে ওপিনিয়ন পোলগুলিতে। কোনও কোনও সংস্থা কংগ্রেসকে এগিয়েও রাখছে। তবে, ভোটের আগে জোড়া ধাক্কা কংগ্রেস আদৌ সামলাতে পারে কিনা সেটাই এখন দেখার।

 

The post ভোটের আগে ধাক্কা, বিজেপিতে যোগ দিলেন হেভিওয়েট কংগ্রেস নেতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement