shono
Advertisement
Rajiv Kumar

রয়েছে হামলার আশঙ্কা, জেড ক্যাটাগরির নিরাপত্তা পেলেন রাজীব কুমার

লোকসভা নির্বাচনের ঠিক আগেই এই পদক্ষেপ।
Posted: 02:30 PM Apr 09, 2024Updated: 03:06 PM Apr 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপত্তা বাড়ানো হল মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের। এবার থেকে কেন্দ্রের জেড ক্যাটাগরির নিরাপত্তা পাবেন তিনি। মঙ্গলবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রানুসারে জানা গিয়েছে, হামলার আশঙ্কা রয়েছে তাঁর উপরে। তাই এই পদক্ষেপ। দেশের বিভিন্ন গোয়েন্দা সূত্রে এই আশঙ্কার কথা জানা গিয়েছে।

Advertisement

আর মাত্র কয়েকদিন। ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। তার ঠিক আগেই নিরাপত্তা বাড়ানো হল মুখ্য নির্বাচন কমিশনারের। দেশজুড়ে যেখানেই যাবেন রাজীব (Rajiv Kumar), সেখানেই তাঁর সঙ্গে থাকবেন ৪০-৪৫ জনের সিআরপিএফের বিশেষ দল। আসলে যেহেতু হুমকি রয়েছে, তাই তাঁর নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চায় না কেন্দ্র। জানা গিয়েছে, ১২ জন কমান্ডো তিনটি শিফটে পালা করে রাজীবের দায়িত্বে থাকবেন। অতিরিক্ত ২ জন থাকবেন নজরদারির দায়িত্বে। এদিকে তিনজন গাড়ি চালক, যাঁরা বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত, তাঁদের আলাদা করে তৈরি রাখা হবে বলেও এক সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে। 

[আরও পড়ুন: নির্বাচনের আগে চড়ছে শেয়ার বাজার, প্রথমবার ৭৫ হাজারের গণ্ডি পার সেনসেক্সের]

প্রসঙ্গত, ১৯৮৪ সালের আইএএস ব্যাচের অফিসার রাজীব কুমার। তবে তিনি সেখান থেকে অবসর গ্রহণ করেছেন। ২০২০ সালের ১ সেপ্টেম্বর তিনি নির্বাচন কমিশনার হন। এর পর ২০২২ সালের ১৫ মে দেশের ২৫তম মুখ্য নির্বাচন কমিশনার হন রাজীব। 

[আরও পড়ুন: দিল্লিতে প্রতিবাদের আঁচ বাড়াচ্ছে তৃণমূল, সকাল থেকে থানার বাইরে অবস্থান, যোগ দিল আপও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement