shono
Advertisement

১৯ কোটি টাকার কর জালিয়াতি! গ্রেপ্তার চিনা স্মার্টফোন কোম্পানির কর্তা

অভিযোগ, পণ্যের রসিদ ছাড়াই জাল ITC নিত সংস্থাটি।
Posted: 05:46 PM Mar 23, 2023Updated: 05:47 PM Mar 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯ কোটি টাকার ইনপুট ট্যাক্স ক্রেডিট (ITC) জালিয়াতির অভিযোগ। গ্রেপ্তার চিনা (China) স্মার্টফোন কোম্পানি ওপ্পোর (Oppo) কর্তা। বুধবার মহারাষ্ট্রের (Maharashtra) থানে জেলার ওপ্পোর দপ্তরে অভিযান চালায় মুম্বই সিজিএসটি কমিশনারেটের (Mumbai CGST Commissionerate) আধিকারিকরা। উদ্ধার হয় ১৯ কোটি টাকা আইটিসি প্রদানের জাল চালান। এরপরেই গ্রেপ্তার করা হয় ওই আধিকারিককে।

Advertisement

গ্রেপ্তার হওয়া ওপ্পোর কর্তা নাম মহেন্দ্র কুমার রাওয়াত। তিনি ওপ্পো ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ফিনান্স এবং অ্যাকাউন্ট ডিভিশনের ম্যানেজার। ভিওয়ান্ডি শহর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতে তোলা হলে ৩ এপ্রিল অবধি অভিযুক্তের বিচারবিভাগীয় হেফাজত হয়। এক বিবৃতিতে সিজিএসটি কমিশনারেট জানিয়েছেন, তদন্তে ওই কোম্পনির বিরুদ্ধে একাধিক জালিয়াতি তথা কর ফাঁকির তথ্য মিলেছে। বেশ কয়েকটি ধারায় মামলা করে গ্রেপ্তার করা হয়েছে ওপ্পো কর্তাকে।

[আরও পড়ুন: জেলযাত্রার কী প্রভাব রাহুলের রাজনৈতিক জীবনে? সাংসদ পদ কি খারিজ হতে পারে?]

বিবৃতিতে আরও বলা হয়েছে, সিজিএসটি ভিওয়ান্ডি কমিশনারেটের তদন্তে উঠে এসেছে যে পণ্যের রসিদ ছাড়াই জাল আইটিসি নিত সংস্থাটি। ওপ্পো মোবাইল ইন্ডিয়ার সরঞ্জাম সরবরাহকারী সংস্থা মেসার্স গেইন হিরো ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ঠিকানাও অস্তিত্বহীন বলে দেখা গিয়েছে। সিজিএসটি কমিশনারেটের আধিকারিকরা সংস্থার ১৬টি জাল ই-ওয়ে বিল উদ্ধার করেছে। তদন্তকারীদের দাবি, ইতিমধ্যে নিজের দোষ স্বীকার করেছেন ওপ্পোর ওই কর্তা।

[আরও পড়ুন: কিংফিশারের ভরাডুবির সময়ও বিদেশে ৩৩০ কোটির সম্পত্তি কেনেন বিজয় মালিয়া! বিস্ফোরক সিবিআই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement