shono
Advertisement

ফের রক্তাক্ত কাশ্মীর! জঙ্গিদের গুলিতে নিহত CID অফিসার, শুরু তদন্ত

প্রার্থনা সেরে ফেরার পথে জঙ্গিদের হামলায় প্রাণ গেল তরুণ অফিসারের।
Posted: 10:24 PM Jun 22, 2021Updated: 10:24 PM Jun 22, 2021

মাসুদ আহমেদ, শ্রীনগর: ফের জঙ্গিদের ছোঁড়া গুলিতে রক্তাক্ত কাশ্মীর (Kashmir)। মঙ্গলবার সন্ধ্যায় জঙ্গিদের হামলায় প্রাণ হারালেন CID ইন্সপেক্টর পারভেজ আহমেদ দার। তাঁর মৃত্যুতে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। কারা এই হত্যার সঙ্গে জড়িত রয়েছে, তার সন্ধানে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। পারিমপোরা থানার দায়িত্বে ছিলেন নিহত অফিসার।

Advertisement

ঠিক কী হয়েছিল? পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন সন্ধ্যায় শ্রীনগরের (Srinagar) নৌগামের অন্তর্গত কানিপোরার এক মসজিদে প্রার্থনা করতে গিয়েছিলেন পারভেজ। ফেরার পথেই আচমকা তাঁর উপরে চড়াও হয় দুষ্কৃতীরা। তাদের চালানো গুলিতে লুটিয়ে পড়েন পারভেজ। সঙ্গে সঙ্গে গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে মোদির ভোটপ্রচার শুরু হলেই আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ, তোপ সায়নীর]

এলাকার এক পুলিশ অফিসার খবরটি জানিয়ে বলেন, পারভেজ আহমেদ দার নামের ওই অফিসার পারিমপোরা থানায় দায়িত্বপ্রাপ্ত ছিলেন। পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে বলেও জানিয়েছেন তিনি।

কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ ফের মাথাচাড়া দিয়ে উঠেছে সম্প্রতি। গত সপ্তাহেই সোপোরের আরামপোরায় একটি চেকপোস্টে হামলা চালায় পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা। ওই ঘটনায় দুই পুলিশকর্মী এবং দু’জন সাধারণ মানুষের মৃত্যু হয়। আহত হন দু’জন নিরাপত্তা আধিকারিকও। সম্প্রতি জম্মু-কাশ্মীরে জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে বেশ বড়সড় সাফল্য পেয়েছিল ভারত। গতমাসেই কেন্দ্রশাসিত প্রদেশটির অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয় সন্ত্রাসবাদীদের। সেই গুলির লড়াইয়ে নিকেশ হয়েছিল কুখ্যাত তিন লস্কর জঙ্গি। ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি অত্যাধুনিক মারণাস্ত্র উদ্ধার করা হয়েছিল। প্রাথমিক সন্দেহে অনুমান, জঙ্গিদের বেশ বড়সড় নাশকতার ছক ছিল। কিন্তু নিরাপত্তাবাহিনীর তৎপরতায় সেই ছক ভেস্তে যায়।

[আরও পড়ুন: নরেন্দ্র মোদির নামই যথেষ্ট! যোগীর উত্তরপ্রদেশ জিততে প্রধানমন্ত্রীর ভাবমূর্তিতে ভরসা বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement