shono
Advertisement
Rahul Gandhi

সংসদের রেকর্ড থেকে সরল রাহুলের বিতর্কিত 'হিন্দু' মন্তব্য, 'সত্যি মুছে দেন মোদি', তোপ সাংসদের

বিরোধী দলনেতা হিসাবে নিজের প্রথম ভাষণে রাহুল বলেন, হিন্দুরা নয়, হিংসা ও ঘৃণা ছড়ায় বিজেপি। এই মন্তব্য ঘিরে উত্তাল হয়ে ওঠে লোকসভা। মঙ্গলবার রাহুলের একাধিক মন্তব্য বাতিল করেন স্পিকার ওম বিড়লা। এই সিদ্ধান্তের প্রেক্ষিতে রাহুলের মত, মোদির দুনিয়ায় সব সময়ে সত্যিকে মুছে ফেলা হয়।
Published By: Anwesha AdhikaryPosted: 11:49 AM Jul 02, 2024Updated: 01:26 PM Jul 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদে রেকর্ড থেকে সরিয়ে দেওয়া হল রাহুল গান্ধীর বিতর্কিত হিন্দু মন্তব্য। বিরোধী দলনেতা হিসাবে নিজের প্রথম ভাষণে রাহুল বলেন, হিন্দুরা নয়, হিংসা ও ঘৃণা ছড়ায় বিজেপি। এই মন্তব্য ঘিরে উত্তাল হয়ে ওঠে লোকসভা। মঙ্গলবার রাহুলের একাধিক মন্তব্য বাতিল করেন স্পিকার ওম বিড়লা। এই সিদ্ধান্তের প্রেক্ষিতে রাহুলের মত, মোদির দুনিয়ায় সব সময়ে সত্যিকে মুছে ফেলা হয়।

Advertisement

সোমবার সংসদে রাহুল (Rahul Gandhi) বলেন, “এই দেশ ভয়ের দেশ নয়। আমাদের পূর্বপুরুষরা অহিংসার কথা বলেছেন। ভগবান শিব তাঁর গলায় সাপ নিলেও তাঁকে দেখা যায় অভয়মুদ্রায়। যার অর্থ ভয় পেয়ো না। অন্যদিকে, যারা নিজেদের হিন্দু বলছে তাঁরা দিনরাত শুধু হিংসা, অসত্য ও ঘৃণা ছড়িয়ে চলেছে। আপনারা (বিজেপি) হিন্দুই না। হিন্দুধর্মে স্পষ্ট লেখা হয়েছে, সত্যের সঙ্গে দাঁড়াও। সত্যের জন্য লড়াই করো।” একইসঙ্গে তিনি জানান, ”বিজেপি কিংবা আরএসএস হিন্দু সমাজ নয়।”

[আরও পড়ুন: ২০ হাজার টাকার জন্য চুরি, দেখে ফেলায় নাবালিকাকে খুন করে পুড়িয়ে দিল প্রতিবেশী কিশোর!

এই মন্তব্যের জেরে তুমুল হট্টগোল শুরু হয় লোকসভায় (Lok Sabha)। অমিত শাহ বলেন, “বিরোধী নেতা বলেছেন, যারা নিজেকে হিন্দু বলেন তাঁরা হিংসা করেন। এই দেশে কোটি কোটি মানুষ গর্বের সঙ্গে নিজেকে হিন্দু বলেন। তাহলে তারা সকলেই কী হিংসা করেন? হিংসার ভাবনাকে কোনও ধর্মের সঙ্গে জুড়ে দেওয়া অত্যন্ত অন্যায়। ওনার উচিত ক্ষমা চাওয়া।” পরে আরএসএসের তরফেও রাহুলের এই মন্তব্যকে ধিক্কার দেওয়া হয়।

বিতর্কের মধ্যে স্পিকার সিদ্ধান্ত নেন, রাহুলের এই মন্তব্যের কিছু অংশ সরিয়ে দেওয়া হবে। সংসদের রেকর্ডে থাকবে না রায়বরেলির সাংসদের হিন্দু মন্তব্য। এই সিদ্ধান্তে অবশ্য ক্ষুব্ধ রাহুল। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "মোদির দুনিয়ায় সত্যিটাকে সবসময়ে মুছে ফেলা হয়। কিন্তু বাস্তব থেকে সত্যিকে সরানো যাবে না। আমার যা বলার ছিল সেটা বলেছি। সেটাই সত্যি। ওরা যা পারে মুছে ফেলুক, তবুও সত্যিটা সত্যিই থাকবে।" এই ঘটনা নিয়ে মঙ্গলবারও সংসদ উত্তপ্ত হবে কিনা, সেদিকে নজর থাকবে।

[আরও পড়ুন: ‘ভাই বিরাট তো পাশে রয়েছে’, বিশ্বকাপ জয়ের পরে ভাইরাল রোহিতের মায়ের আবেগঘন পোস্ট] 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার রাহুলের একাধিক মন্তব্য বাতিল করেন স্পিকার ওম বিড়লা।
  • আরএসএসের তরফেও রাহুলের এই মন্তব্যকে ধিক্কার দেওয়া হয়।
  • এই ঘটনা নিয়ে মঙ্গলবারও সংসদ উত্তপ্ত হবে কিনা, সেদিকে নজর থাকবে।
Advertisement