shono
Advertisement
Ayodhya Ram temple

রামমন্দিরে পুরোহিতদের পোশাক বদল! মন্দিরে ফোন ব্যবহারেও নিষেধাজ্ঞা

বুধবার ট্রাস্টের তরফে পোশাকবিধি সংক্রান্ত নির্দেশিকা জারি হয়েছে।
Published By: Kishore GhoshPosted: 12:12 PM Jul 04, 2024Updated: 12:21 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যার রামমন্দিরে (Ram Temple) পুরোহিতদের পোশাক বদল। এত দিন রামলালার উপাসকরা গেরুয়া রঙের পোশাক পরতেন, এবার থেকে তাঁরা হলুদ রঙের পোশাক পরবেন। শুধু রং বদলই নয়, পোশাকের ধরনেও পরিবর্তন হয়েছে। বুধবার শ্রীরামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের তরফে পোশাকবিধি সংক্রান্ত নয়া নির্দেশিকা জারি হয়েছে। এইসঙ্গে মন্দিরে ফোন ব্যবহারেও নিষেধাজ্ঞা জারি হল।

Advertisement

চলতি বছরের ২২ জানুয়ারি ঘটা করে রামমন্দির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সেদিন থেকেই দেখা গিয়েছে, মন্দিরের পুরোহিতদের পরনে গেরুয়া রঙের কুর্তা, পাগড়ি এবং ধুতি। ট্রাস্টের নির্দেশিকায় এবারে পোশাক হল হলুদ রঙের ধুতি, চৌবন্দি এবং পাগড়ি। 'চৌবন্দি' কী? চৌবন্দিও এক ধরনের কুর্তা, তবে এই পোশাকে বোতামের বদলে থাকে দড়ি। নয়া বিধিতে আরও বলা হয়েছে, এবার থেকে পায়ের গোছ পর্যন্ত ধুতি পরতে হবে পুরোহিতদের। এইসঙ্গে নিরাপত্তার কারণে মন্দির চত্বরে ফোন নিয়ে ঢুকতে পারবেন না কোনও পুরোহিত। শেষের নির্দেশিকার কারণ সম্প্রতি মন্দিরের ভিতরের কিছু ছবি সমাজমাধ্যমে ‘ফাঁস’ হয়ে গিয়েছিল।

 

[আরও পড়ুন: কোল্ড ড্রিঙ্কে নেশার দ্রব্য, হায়দরাবাদে অচৈতন্য তরুণীকে গাড়ির ভিতরেই ধর্ষণ!]

প্রসঙ্গত, কদিন আগের বর্ষাতে ছাদ চুঁইয়ে জল পড়ে রামলালার গর্ভগৃহে। শুধু তাই নয়, পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে টর্চ জ্বেলে রামলালার আরতি হয়। মন্দিরের এই বেহাল দশার কথা জানান প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস। যার পর কংগ্রেস-সহ বিরোধীরা অভিযোগ করেন, ভোটের বাজারে ফায়দা তুলতে তাড়াহুড়ো করে মন্দির উদ্বোধন করেছিল বিজেপি। তার ফলেই বিপত্তি হয়েছে। যদিও শ্রীরামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র সাফাই দেন, মন্দির নির্মাণে প্রযুক্তি, সরঞ্জাম বা অন্য কোনও ত্রুটি নেই। আদতে বিদ্যুতের লাইনগুলি দিয়েই জল পড়ছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

[আরও পড়ুন: ফের ভয়ংকর গুলির লড়াই ছত্তিশগড়ে, যৌথবাহিনীর এনকাউন্টারে খতম ৫ মাওবাদী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি বছরের ২২ জানুয়ারি ঘটা করে রামমন্দির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
  • কদিন আগের বর্ষাতে ছাদ চুঁইয়ে জল পড়ছে রামলালার গর্ভগৃহে।
Advertisement