shono
Advertisement

‘জোট ধর্ম মানছে না সপা’, কংগ্রেসের তোপের পরেই ড্যামেজ কন্ট্রোলে অখিলেশ

উত্তরপ্রদেশে বিশ বাঁও জলে ইন্ডিয়া জোট।
Posted: 03:40 PM Feb 01, 2024Updated: 03:40 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহার, পশ্চিমবঙ্গের পর এবার উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। ফের বিশ বাঁও জলে ইন্ডিয়া জোট। সেরাজ্যের ১৬টি আসনে ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করে দিয়েছে সমাজবাদী পার্টি। এহেন আচরণে ক্ষুব্ধ হয়ে কংগ্রেসের তোপ, জোটের ধর্মই মানছে না সপা। তবে অখিলেশ যাদবের সাফাই, যথাযথভাবে ইন্ডিয়া জোটের আসন রফা হবে উত্তরপ্রদেশে।

Advertisement

নানা রাজ্যে আসন রফা নিয়ে কংগ্রেসের (Congress) সঙ্গে অন্যান্য দলগুলোর মতানৈক্য চলছে। তার মধ্যেই মঙ্গলবার উত্তরপ্রদেশের ১৬টি লোকসভা আসনে একতরফাভাবে প্রার্থী ঘোষণা করে দেয় সমাজবাদী পার্টি (Samajwadi Party)। সেই প্রার্থী তালিকায় রয়েছে অখিলেশপত্নী ডিম্পল যাদবের নামও। ২০২২ সালের উপনির্বাচনে মইনপুরি আসন থেকে বিজেপি প্রার্থীকে হারিয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: মোদি জমানায় হু হু করে বাড়ছে ভ্রষ্টাচার! ‘দুর্নীতি সূচকে’ বিশ্বে ভারতের স্থান কত?]

স্বভাবতই আসন রফার আগে প্রার্থী তালিকা প্রকাশ নিয়ে ক্ষোভে ফেটে পড়ে কংগ্রেস। উত্তরপ্রদেশের প্রদেশ কংগ্রেস সভাপতি অবিনাশ পাণ্ডে বলেন, “ইন্ডিয়া জোটের ধর্ম পালন করছে না সমাজবাদী পার্টি। একতরফাভাবে জোটের হয়ে ঘোষণা করছে। গতকাল সপা যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে, তার মধ্যে বেশ কয়েকটা আসনে কংগ্রেসও প্রার্থী দিতে চেয়েছিল। এখন সপা যে আচরণ করছে সেটা অত্যন্ত বিপজ্জনক। কংগ্রেস জানতেও পারছে না সপা কী কী সিদ্ধান্ত নিচ্ছে।”

তবে কংগ্রেস তোপ দাগার পরেই ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়েন সপা নেতা অখিলেশ। সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, উত্তরপ্রদেশে ইন্ডিয়া জোট হবে আর সেখানে যথাযথভাবে আসন রফা হবে। রাজ্য থেকে উৎখাত করতে হবে বিজেপিকে। তাহলে কংগ্রেসকে কার্যত অন্ধকারে রেখে প্রার্থী ঘোষণা হল কেন? সপা নেতার জবাব, “আমাদের দল মনে করে যে প্রার্থী বিজেপিকে হারাতে পারে তাকেই টিকিট দেওয়া হবে। কোনও বিশেষ প্রার্থীকে নিয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে না। বিজেপিকে হারানোই আমাদের একমাত্র উদ্দেশ্য।”

[আরও পড়ুন: ঝাড়খণ্ডে মহানাটক! ৭ ঘণ্টা জেরার পর ইস্তফা, গ্রেপ্তার হেমন্ত, নতুন মুখ্যমন্ত্রী চম্পাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement