shono
Advertisement
Congress

আশা জাগিয়েছে উত্তরপ্রদেশ, 'ধন্যবাদ যাত্রা'য় নামছে কৃতজ্ঞ কংগ্রেস

Published By: Sulaya SinghaPosted: 01:08 PM Jun 08, 2024Updated: 01:54 PM Jun 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত জোড়ো যাত্রা, ভারত জোড়ো ন্যায় যাত্রার পর এবার কংগ্রেসের ধন্যবাদ যাত্রা। তবে উদ্দেশ্য সামান্য ভিন্ন। উত্তরপ্রদেশের উল্লেখযোগ্য সাফল্যের জন্য সে রাজ্যের বাসিন্দাদের ধন্যবাদ জানাতেই এই কর্মসূচি বলে জানিয়েছে কংগ্রেস।

Advertisement

যোগীরাজ্যে গত লোকসভায় ৮০টির মধ্যে ৬২টি আসনে একাই জিতেছিল বিজেপি। সেখানে রামমন্দির তৈরির পর সেই উত্তরপ্রদেশেই জোর ধাক্কা খেয়েছে গেরুয়া শিবির। রীতিমতো চমকে দিয়েছে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। এমনকী রামলালার অযোধ্যা আসনটিও দখল করতে ব্যর্থ বিজেপি। উলটে ইন্ডিয়া জোটেরই হাত শক্ত করেছে উত্তরপ্রদেশ। এবারের নির্বাচনে যেখানে ৩৩টি আসন পেয়েছে বিজেপি, সেখানে ইন্ডিয়ার ঝুলিতে এসেছে ৪৩টি আসন। এর মধ্যে ৬টি আসনে জয়ী কংগ্রেস। ৩৭টি পেয়েছে জোট শরিক সপা। গতবার এই দুই দল মিলিতভাবে ৬টা আসন জিতেছিল। সেখান থেকে বিরাট উত্থান। গান্ধীগড় রায়বরেলি থেকে বিপুল ভোটে জিতেছেন রাহুল। এমনকী স্মৃতি ইরানিকে হারিয়ে কংগ্রেস পুনরুদ্ধার করেছে আমেঠি আসনটিও। আর এই সাফল্যকেই কৃতজ্ঞতা জানাতে ধন্যবাদ যাত্রার সিদ্ধান্ত হাত শিবিরের।

[আরও পড়ুন: শরিকি চাপে নিজের দলেই কাটছাঁট! মোদির সঙ্গে শপথ নেবেন কারা?]

আগামী ১১ জুন থেকে ১৫ জুন উত্তরপ্রদেশের ৪০৩টি বিধানসভা কেন্দ্রে পৌঁছে যাবেন নেতারা। ধন্যবাদ জানানো হবে সাধারণ মানুষকে। যদিও রাহুল গান্ধী উপস্থিত থাকবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। এই যাত্রার মাঝেই বিভিন্ন সম্প্রদায়ের মানুষের হাতে তুলে দেওয়া হবে সংবিধানের কপি। কংগ্রেসের বার্তা, বিজেপিকে ব্যাকফুটে ফেলে আমআদমিই সংবিধানের গুরুত্ব বুঝিয়ে দিয়েছে।

উল্লেখ্য, নির্বাচনের আগে দেশজুড়ে রাহুল গান্ধীর নেতৃত্বে ভারত জোড়ো যাত্রা এবং ভারত জোড়ো ন্যায় যাত্রা সাড়া ফেলেছিল। যার সুফল ভোটবাক্সে পেয়েছে কংগ্রেস তথা ইন্ডিয়া জোট। এবার তাই ফলাফলের পরও জনসাধারণকে ধন্যবাদ জানাতে ভুলছে না হাত শিবির।

[আরও পড়ুন: গতি হারাচ্ছে বন্দে ভারত! কেন মন্থর হয়ে পড়ছে দেশের দ্রততম ট্রেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারত জোড়ো যাত্রা, ভারত জোড়ো ন্যায় যাত্রার পর এবার কংগ্রেসের ধন্যবাদ যাত্রা। তবে উদ্দেশ্য সামান্য ভিন্ন।
  • উত্তরপ্রদেশের উল্লেখযোগ্য সাফল্যের জন্য সে রাজ্যের বাসিন্দাদের ধন্যবাদ জানাতেই এই কর্মসূচি বলে জানিয়েছে কংগ্রেস।
Advertisement